কজিক এসিডের উপকারিতা জেনে নিন

কোজিক অ্যাসিড প্রায়শই বিভিন্ন প্রসাধনী অবস্থার চিকিত্সার জন্য টপিক্যালি ব্যবহার করা হয়। কজিক এসিডের উপকারিতা। এটি 1 শতাংশ বা তার কম ঘনত্বে প্রসাধনী পণ্যগুলিতে ব্যবহারের জন্য অনুমোদিত হয়েছে। এটি প্রায়শই ত্বক-আলোক এজেন্ট হিসাবে ব্যবহৃত হয়।

কোজিক অ্যাসিড পাউডার, সিরাম, ক্রিম, ক্লিনজার এবং সাবান সহ বিভিন্ন ধরণের প্রসাধনী পণ্যগুলিতে পাওয়া যায়। পণ্যের নির্দেশাবলীর উপর নির্ভর করে পাউডারগুলি জল বা লোশনের সাথে মিশ্রিত করা উচিত। কিছু পণ্য, যেমন সাবান এবং ক্লিনজার, অবিলম্বে ধুয়ে ফেলা হয়। অন্যগুলি, যেমন ক্রিম এবং সিরাম, ত্বকে রেখে দেওয়া এবং শোষিত করার জন্য ডিজাইন করা হয়েছে। (তবে, সামগ্রিকভাবে কোজিক অ্যাসিডের ত্বকের পৃষ্ঠের নীচে তুলনামূলকভাবে দুর্বল শোষণের হার রয়েছে।)

কিছু পণ্য – যেমন ফেস মাস্ক – শুধুমাত্র অনুষ্ঠানে ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। ক্রিম এবং ক্লিনজার প্রতিদিন ব্যবহার করা যেতে পারে।

কজিক এসিডের সকল উপকারিতা

কোজিক অ্যাসিড ধারণকারী পণ্যগুলি সাধারণত মুখ এবং হাতে ব্যবহার করা হয়, তবে শরীরের সমস্ত অ-সংবেদনশীল এলাকায় ব্যবহার করা যেতে পারে। কজিক এসিডের উপকারিতা

সম্ভাব্য সুবিধা Kojic এর অ্যাসিড প্রাথমিক ব্যবহার – এবং সুবিধা – দৃশ্যমান সূর্যের ক্ষতি, বয়সের দাগ বা দাগ হালকা করা। এর ফলে ত্বকে অ্যান্টি-এজিং প্রভাব পড়তে পারে। ত্বক-আলোক প্রভাব ছাড়াও, কোজিক অ্যাসিডে কিছু অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে।

এটি বিভিন্ন সাধারণ ধরণের ব্যাকটেরিয়াল স্ট্রেনের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করতে পারে এমনকি ছোট তরলীকরণেও। এটি ত্বকে ব্যাকটেরিয়া দ্বারা সৃষ্ট ব্রণ চিকিত্সা করতে সাহায্য করতে পারে। এটি ব্রণের দাগগুলিকেও হালকা করতে পারে যা এখনও বিবর্ণ হয়নি। Kojic অ্যাসিড এছাড়াও antifungal বৈশিষ্ট্য আছে বিশ্বস্ত উত্স. এমনকি এটি কিছু অ্যান্টিফাঙ্গাল পণ্যের সাথে যুক্ত করা হয়েছে বিশ্বস্ত উত্সের কার্যকারিতা বাড়াতে।

এটি ত্বকের ছত্রাক সংক্রমণ যেমন ইস্ট ইনফেকশন, ক্যানডিডিয়াসিস এবং দাদ বা অ্যাথলিটস পায়ের চিকিৎসায় কার্যকর হতে পারে। যদি কোজিক অ্যাসিডযুক্ত সাবান নিয়মিত ব্যবহার করা হয় তবে এটি শরীরে ব্যাকটেরিয়া এবং ছত্রাকের সংক্রমণ উভয়ই প্রতিরোধ করতে সহায়তা করতে পারে।

কোজিক অ্যাসিড তৈরি হয় বিভিন্ন ধরনের ছত্রাক থেকে। জাপানি সেক, সয়া সস এবং রাইস ওয়াইন সহ কিছু খাবার যখন গাঁজন করে তখন এটি একটি উপজাত।কজিক এসিডের উপকারিতা।

কোজিক অ্যাসিড টাইরোসিন গঠনে বাধা দেয় এবং প্রতিরোধ করে, যা একটি অ্যামিনো অ্যাসিড যা মেলানিন তৈরি করতে প্রয়োজনীয়। মেলানিন হল রঙ্গক যা চুল, ত্বক এবং চোখের রঙকে প্রভাবিত করে। কারণ এটি মেলানিনের উত্পাদনকে বাধা দেয়, কোজিক অ্যাসিড একটি হালকা প্রভাব ফেলতে পারে।

Leave a Comment