পড়া মনে রাখার দোয়া | তাড়া তাড়ি পড়া মুখস্থ করা দোয়া

আমাদের মধ্যে অনেক ভাই ও বোন আছেন যারা পড়াশোনা করেন কিন্তু মনে রাখতে পারেন না ভালোভাবে। তাদের জন্য আমাদের এই পোস্ট। এখানে আমরা বলব কিভাবে আপনি সহজে পড়া বা যেকোনো জিনিস খুব সহজে মনে রাখবেন। আমরা আজকে যানাবো পড়া মনে রাখার দোয়া। আশা করি তাদের জন্য যারা পড়া মনে রাখতে পারেন না তারা এই আমলটি অনেক ফলদায়ক হবে ৷

পড়া মনে রাখার দোয়া
পড়া মনে রাখার দোয়া

পড়া মনে রাখার দোয়া

আমল ১ ::-পরিক্ষা ঘরে প্রশ্ন পত্র পাওয়ার পর, প্রশ্ন পত্রটি উলটো করে ধরে প্রথমে ৩ বার দরুদ শরীফ পড়তে হবে ৷ মনে রাখতে হবে এই আমলটি করতে বেসি সময় লাগানো যাবে না, সেই জন্য খুব ছোট দরুদ পড়তে হবে ৷ ছোট দরুদ যেমন- (সাল্লাল্লাহু আলাইহি ও সাল্লাম)

তার পর ১১ বার – سُبْحَانَكَ لاَ عِلْمَ لَنَا إِلاَّ مَا عَلَّمْتَنَا إِنَّكَ أَنتَ الْعَلِيمُ الْحَكِيمُ
উচ্চারণ “সুবহানাকা লা ইলমা লানা ইল্লামা আল্লামতানা ইন্নাকা আনতাল আলিমুল হাকিম ( সুরা বাকারাহ)

Again: সুবহানাকা লা ইলমা লানা ইল্লামা আল্লামতানা ইন্নাকা আনতাল আলিমুল হাকিম সুরা বাকারাহ

তার পর ১১ বার يا فتاح ( ইয়া ফাত্তাহু) তার পর ৭ বার- والله المستعان علىٰ ما تصيفون
তার পর শেষে ৩ বার দরুদ শরীফ পড়ে লিখতে শুরু করতে হবে ৷

Read More: শুভ সকাল উক্তি,স্ট্যাটাস,মেসেজ,পিক

পরিক্ষা হয়ে যাওয়ার পর প্রতি দিন রেজাল্ট বের হওয়ার পূর্ব পর্যন্ত প্রতি দিন এশার নামাজের পর ৩০০ বার المليك القدوس (আলমালিকুল কুদ্দুসু) পড়ে আল্লাহর কাছে দোয়া করতে হবে ইন শা আল্লাহ পরিক্ষার ফল ভালো হবে ৷(পড়া মনে রাখার দোয়া)

আমল ২ ::- পড়তে বসার পূর্বে প্রথমে ৩বার যে কোনো দরুদ শরীফ পড়তে হবে ৷ তার পর ৩ বার – ربى زدنى علما (রাববী যিদনী ইলমা) তার পর আবার ৩ বার দরুদ শরীফ পড়ে বুকে ফুঁ দিয়ে পড়তে বসতে হবে ৷ ইন শা আল্লাহ পড়া খুব ভালোভাবে মুখস্থ হবে এবং মনেও থাকবে। (তাড়া তাড়ি পড়া মুখস্থ করা দোয়া)

আমল ৩ ::-প্রতিদিন ১০১ বার এই দোয়াটি পাঠ করলে ইন শা আল্লাহ পরিক্ষায় সফল হবে । এই দোয়াটি নিয়মিত পাঠ করতে হবে ও পড়াশোনা চালিয়ে যেতে হবে।

দোয়া – والله المستعان علىٰ ما تصيفون

উচ্চারণ:- ওল্লাহুল মুসতায়নু আলা মা তাসিফুন ।

Read More: 500+ মায়া নিয়ে উক্তি & মমতা নিয়ে উক্তি

Leave a Comment