৯৭+ মন খারাপের উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস| মন খারাপের ইসলামিক উক্তি | মন খারাপের ফেসবুক স্ট্যাটাস | মন খারাপের ডিপ্রেশন নিয়ে স্ট্যাটাস

আমরা হয়ত অনেকে মন খারাপের নিয়ে উক্তি,মন খারাপের ডিপ্রেশন নিয়ে স্ট্যাটাস খোজার চেষ্টা করছি অনলাইন থেকে। আমাদের সবার প্রায় একটি ফেসবুক একাউন্ট রয়েছে। আমরা সেখানে বিভিন্ন রকমের উক্তি দিয়ে থাকি। তাই আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু অসাধারণ মন খারাপের এর জন্য উক্তি। তো চলুন দেখে আসা যাক কিছু ভালো উক্তি:

মন খারাপ উক্তি, মন খারাপের ইসলামিক উক্তি, মন খারাপ নিয়ে কবিতা, মন খারাপ স্ট্যাটাস

  • Depression মন খারাপের উক্তি
  • মানসিক অশান্তি নিয়ে উক্তি
  • মন খারাপের ডিপ্রেশন নিয়ে স্ট্যাটাস
  • মন খারাপের ইসলামিক উক্তি
  • মন খারাপের স্ট্যাটাস হুমায়ুন আহমেদ
  • মন খারাপের sms
  • মন খারাপের গল্প
  • মন খারাপের স্ট্যাটাস
  • মন খারাপের স্ট্যাটাস বাংলা
  • ছেলেদের মন খারাপের স্ট্যাটাস
  • মন খারাপের ডিপ্রেশন নিয়ে স্ট্যাটাস
  • মন খারাপের ফেসবুক স্ট্যাটাস
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms

মন খারাপের উক্তি

স্মৃতি নিয়ে বেঁচে থাকার চেয়ে স্বপ্ন নিয়ে বেঁচে থাকা অনেক ভালো। কারন স্মৃতি মানুষ কে কষ্ট দেয়, মানুষ কে কাঁদায় কিন্তু স্বপ্ন মানুষ কে নতুন কিছুর আশায় রাখে।

ঘর খুলিয়া বাহির হইয়া
জ্যোৎস্না ধরতে যাই,
হাত ভর্তি চান্দের আলো
ধরতে গেলে নাই ।
— হুমায়ূন আহমেদ

depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms

একটা মানুষ যতোটা ভালোবাসা পাওয়ার যোগ্য, তাকে যদি তার চেয়ে বেশি ভালোবাসেন, তাহলে নিশ্চিত থাকেন আপনি যতোটা কষ্ট পাওয়ার যোগ্য, তার চেয়ে বেশি কষ্ট পাবেন।

কিছু কিছু সময় আসে যখন আমরা বিশ্বাস ও অবিশ্বাসের সীমারেখায় অবস্থান করি । তখন আমরা একই সঙ্গে দেখতে পাই ও পাইনা, বুঝতে পারি ও পারিনা, অনুভব করতে পারি ও পারিনা, সে বড় রহস্যময় সময় । —- হুমায়ূন আহমেদ

পৃথিবীতে সব চেয়ে অসহায় সে- যে নিজের রাগ, অভিমান, কষ্ট কাউকে দেখাতে পারে না। একটু চিৎকার করে কাঁদতে পারে না। শুধু চোখের জল লুকিয়ে হাসে।

মানুষ একা থাকতে ভালোবাসে না। কিন্তু যখন তার দুঃখ গুলো কেউ বুঝতে চায় না, তখন সেই মানুষটি বাধ্য হয়ে নিজেকে সবার কাছে আড়াল করে রাখে।

যে তোমায় বুঝতে চায় না তার কাছে বারবার নিজেকে প্রকাশ করতে যেও না, কারণ সে তোমাকে কখনো বুঝবে না, বিনিময়ে তুমি শুধু কষ্ট পাবে।

যে ভালোবাসা বোঝে না, তাকে ভালোবাসা শেখাতে যাবেন না! কারন সে ভালোবাসা শিখবে আপনার কাছে, কিন্তু ভালোবাসবে অন্যজনকে! আর কষ্ট পাবেন আপনি।

depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms

কষ্ট দিচ্ছ, দিয়ে যাও। ঘৃণা করছো, করে যাও। কিন্তু মনে রেখো, জীবন টা ছোট নয়। যে কষ্ট তুমি আজ আমায় দিচ্ছো, তা তোমাকে অন্য কেউ ফিরিয়ে দেবে।

চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি। কারন কি জানেন? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বোঝাতে পারে কাউকে হারানোর কষ্ট।

যে মানুষ হাজার কষ্টের মাঝেও তার প্রিয় মানুষ টিকে মনে রাখে, সে সত্যিকার অর্থে ওই প্রিয় মানুষটিকে ভালোবাসে। সে তাকে কখনো ভুলতে পারে না।

মানুষ হিসাবে স্বপ্ন দেখা ভালো গুণ। তবে তা সীমা লঙ্গন না করাই ভালো। কারণ নাহলে দুঃখ পাওয়াটা অবশ্যম্ভাবী হয়ে দাঁড়ায়।

কাউকে কাঁদানোটা কঠিন কিছু না, কিন্তু যাকে কাঁদালেন তাকে ফিরে পাওয়া অনেক কঠিন। কারন কষ্ট মানুষকে অনেক কঠিন করে তোলে, সেই দিন শত চেষ্টা করলেও আপনি তাকে ফিরে পাবেন না। আর না পাওয়ার কষ্টে আপনিও কাঁদবেন। আর সেইটাই হবে আপনার কঠিন শাস্তি।

স্বপ্ন ভরা জীবনে দুঃখ যখন আসে, সবাই তখন পর হয়ে যায় থাকে না আর পাশে।

এখন আর স্বপ্ন আঁকি না দুচোখের কোণে। নেই কোন আশা আজ আমার পোড়া মনে। এখন আর অশ্রু ঝরে পরে না দুচোখ বেয়ে। যতো ছবি আঁকা ছিল স্মৃতির দেয়ালে, আজ তার সবটুকুই যে মুছে গেছে তোমার দেয়া ব্যথা গুলো সহ্য করে করে।

যতো বেশী তুমি ভালোবাসতে পারবে, ততো বেশী তোমাকে নিজের মনকে শক্ত করে রাখতে হবে, আসন্ন দুঃখ গুলোর জন্যে।

আসবে না জেনেও কারোর জন্য অপেক্ষা করাটা যে কতোটা কষ্টের, তা কেবলমাত্র অপেক্ষমান ব্যক্তিটিই জানে। যদিও যার জন্যে অপেক্ষা, তার কিছুই আসে যায় না।

আমার কান্না তোমাকে বুঝতে হবে না। শুধু মনে রেখো আমার কান্না শুধুমাত্র একটা কোনো ঘটনার জন্যে আসে না, অনেক রাগ অভিমান আর কষ্টেরা একসাথে মিললে আমার চোখ দিয়ে তা অশ্রু হয়ে ঝরে পড়ে।

যে তোমাকে ভালোবাসে, তার থেকে কখনো দুরে যেও না। আর যে তোমাকে পছন্দ করে না, তার বেশি কাছে যেও না। কারণ দুটো ক্ষেত্রেই তুমিই দুঃখ পাবে।

আজ না খুব একা একা লাগছে! চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না! কেন এমন হয় বলোতো! ভালোবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানে! তোমাকে ছাড়া যে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়।

অপেহ্মায় আছি অপেহ্মায় থাকবো, যতোদিন বেঁচে থাকি তোমায় মনে রাখবো, যতো কষ্ট হোক সব মেনে নেবো, তবুও চিরদিন তোমাকে ভালোবাসবো।

চেয়ে দেখো চাঁদের দিকে, কতো কষ্ট তার বুকে। কখনো মেঘে ঢেকে যায়, কখনো আঁধারে হারায়, তবু সব কিছু ভুলে হাসে। কারণ সে আকাশ কে ভীষণ ভালবাসে।

কিছু কিছু ব্যক্তিগত দুঃখ আছে, যা স্পর্শ করার অধিকার কারোরই নেই।

কেউ দুঃখ পেয়ে সুখী, কেউ দুঃখ দিয়ে সুখী, কেউ হাসতে পেরে সুখী, কেউ বেশি বেশি কথা বলে সুখী, কেউ কথা গুলো নীরবে শুনে সুখী। তবে কেউই প্রকৃত সুখী না, কিন্তু অভিনয়ে সবাই সুখী।

জীবনের একটা গল্প লিখতে বসলাম, দুঃখ গুলো লেখা শেষ, কিন্তু যখনি সুখ লিখতে যাবো, ঠিক তখনি দেখি কলমের কালি শেষ! এটাই আমার বাস্তব জীবন।

নিজের দুঃখ কখনো অন্যের কাছে প্রকাশ করতে নেই। সমবেদনার সুরে সবাই মজা নেবে, সুযোগ পেলে উপহাস করবে, আর সময় মতো আঘাত করবে।

হাসাতে না পারলে কাঁদাবে না, আনন্দ দিতে না পারলে কষ্ট দেবে না, ভালোবাসতে না পারলে ঘৃণা করবে না, আর বন্ধু হতে না পারলে শত্রু হবে না।

যারা নিজেকে নিয়ে ব্যস্ত থাকে, তারা কখনও অন্যের দুঃখ কষ্টকে উপলদ্ধি করতে পারে না।

চাঁদের নিজের কোনো আলো নেই, কিন্তু সূর্য আড়াল থেকে আলো দিয়ে যায়। তেমনি, মানুষেরও নিজস্ব কোনো কষ্ট নেই, অন্য একজন এসে কষ্টটা দিয়ে যায়।

জগতে তারাই খুব বেশী কষ্ট পায়, যারা মানুষকে সরল মনে ভালোবাসে। বিনিময়ে তারা পায় অনাদর, অবহেলা ও ঘৃণা। তাই জগতে কাউকে সরল মনে ভালোবাসতে নেই। এখানে সরলতা মানে চরম দুর্বলতা।

খুব কষ্ট হয় যখন বিশেষ কেউ আপনাকে অবহেলা করতে থাকে। আর এর চেয়েও বেশী কষ্টের হচ্ছে, যখন আপনাকে অভিনয় করতে হয় যেন আপনি কিছুই মনে করছেন না।

কিছু মানুষ অনেক ভাগ্যবান যে, তারা তাদের কাছের মানুষ গুলোকে অনেক কষ্ট দেবার পরও অনেক ভালোবাসা পায়। কিন্তু কিছু মানুষ আছে যারা তাদের কাছের মানুষকে অনেক বেশী ভালোবাসা দিয়েও অনেক কষ্ট পায়।

সেই বেশী হাসে যে গোপনে কাঁদে, সেই বেশী নিজেকে হ্যাপি দেখায় যে নীরবে একা থাকে, সেই বলে সুখের কোন অভাব নেই যার জীবনে কষ্ট ছাড়া আর কিছু নাই।

মনের কষ্ট আর চোখের জল কাউকে দেখাতে নেই। জীবন সুখের না হলেও কাউকে বলতে নেই। কারণ সবাই কষ্ট দিতে পারে, কিন্ত কেউ কষ্টের ভাগ নিতে পারে না।

মেয়েদের মন ছেলেদের পক্ষে বোঝা খুব কঠিন! কারণ মেয়েরা নিজেরাই নিজেদের মন সম্পর্কে জানে না। তাই তাদের মনের কথা ভেবে নিজের বাবা-মা কে কষ্ট না দেওয়াই ভালো।

সেই মানুষটি কখনো সুখী হতে পারে না, যে অন্যের কষ্ট দেখলে নিজেই কষ্ট পায়।

যে মানুষটি অল্পতেই অনেক বেশি খুশি হয়, সে কিন্তু অল্প আঘাতেও অনেক বেশি কষ্ট পায়। আনন্দ পাবার ক্ষমতা যার যতো বেশি, কষ্ট পাবার ক্ষমতাও তার ততো বেশি।

জীবনে কাউকে এতোটা ভালোবাসা উচিৎ না, যে তাকে ভুলতে কষ্ট হয়। আবার এতোটা ঘৃনা করাও উচিৎ না, যে তার জন্য তোমার মায়া হয়।

জল যেমন অনেক ঠান্ডা হতে হতে একসময় বরফ হয়ে যায়, ঠিক তেমনি একটা মন অনেক কষ্ট পেতে পেতে এক সময় পাথর হয়ে যায়।

কারো অবহেলিত ভালোবাসার চাইতে, জীবনে একা থাকা অনেক ভালো। একাকীত্ব জীবনে সীমাহীন সুখের দেখা না পেলেও, কষ্ট থেকে নিজেকে দুরে রাখা যায়।

মাঝে মাঝে মনে হয় তুমি শুরুতেই যদি বলতে, আমার মনটা এভাবে দেবে ভেঙ্গে, তাহলে হয়তো আজ এতো কষ্ট হতো না আমার।

মনে রেখো, জীবনের সব দুঃখজনক ঘটনা গুলো যদি মনে রাখো তবে এগোতে পারবে না কোনোদিন।

জীবনে অনেক কিছু চাওয়ার থাকে, অনেক কিছু পাওয়ার থাকে। But সব কিছু পাওয়া যায় না। আর যা কিছু পাওয়া যায় তার মাঝেই না পাওয়ার কষ্টটাকে আড়াল করে নিতে হয়। এই বাস্তবতা কে মেনে নিয়ে আজও বেঁচে আছি হাজারো কষ্টের ভিড়ে।

আমি শিখিনি কাউকে ভুলতে, শিখিনি কষ্ট দিতে, শিখিনি কাউকে ধোকা দিতে, শিখিনি কাউকে ছোট করে দেখতে, শুধু শিখেছি ভালোবাসতে।

কাউকে নিয়ে বেশি ভেবো না, প্রেমে পড়ে যাবে। কাউকে কষ্ট দিয়ো না, পরে নিজেই কষ্ট পাবে। কাউকে ভালোবেসো না, হারিয়ে যাবে। কাউকে পেয়ে ভুলে যেয়ো না, তাহলে সারাজীবন কষ্ট পাবে।

কান্নার জল সবাই দেখে, হৃদয়ের কষ্ট কেও দেখে না। পাওয়ার আনন্দ কিছুদিন থাকে, কিন্তু না পাওয়ার বেদনা সারা জীবনেও ভোলা যায় না।

কাউকে এমন কথা বলো না, পরে সরি বলতে হয়। এমন ভাবে দুরে সরিয়ে দিও না, পরে মিস করতে হয়। এমন কষ্ট দিও না যে পরে নিজেকেই চোখের জল ফেলতে হয়।

ভাবনার জগতে তুমি থাকো, বাস্তবতার জীবনে কেন নয়? দুঃখের জগতে তুমি থাকো, সুখের জগতে কেন নয়? সাগরের বুকে তুমি থাকো, এই বুকেতে কেন নয়?

ভালোবাসা এমন একটা সম্পর্ক, যা সুখ হয়ে চলে আসে, আর দুঃখ হয়ে চলে যায়। ভালোবাসার সুখ টা হয় ক্ষণিকের, আর দুঃখ টা হয় সারাজীবনের।

হারানো মানুষ গুলোকে মিস করার কষ্ট টা অনেক বেশি। বিশেষ করে যাদের আর কখনো ফিরে পাওয়া যাবে না, তাদের মিস করার কষ্ট টা কাউকে বোঝানো যায় না।

কষ্ট ছাড়া কেউ অশ্রু ঝরাতে পারে না, ভালোবাসা ছাড়া কোনো স্বপ্ন হয়না। জীবনে একটা কথা মনে রেখো কাউকে কাঁদিয়ে নিজের স্বপ্ন সাজানো যায় না।

হাজারটা সুখের স্মৃতি একটি কষ্টকে মুছে ফেলতে পারে না। কিন্তু একটি কষ্ট হাজারটা সুখের স্মৃতিকে মুছে ফেলতে পারে। এটিই জীবনের সবচেয়ে নিষ্ঠুর সত্যি।

নিজের বোকামি বুঝতে পারার পর কারো দুঃখ হয়, কারো হাসি পায় । — সমরেশ মজুমদার

বোকা মানুষ গুলো হয়তো অন্যকে বিরক্ত করতে জানে, কিন্তু কখনো কাউকে ঠকাতে জানে না । — হুমায়ূন আহমেদ

আবেগাপ্লুত হওয়ার জন্য কখনো ক্ষমা চাওয়ার প্রয়োজন বোধ করো না,কারন এটাই তার প্রতীক যে তোমার একটি সুন্দর মন আছে। — ব্রিগিটি নীকল

কোনো ওষুধই তা ঠিক করতে পারে না যা আনন্দ ঠিক করতে পারে না। — গ্যাব্রিয়েল গারছিয়াস মারকাস

আনন্দ কোনো পূর্ব প্রস্তুত বস্ত নয়, এর উৎপত্তি নিজের কর্ম থেকে। — ডালাই লামা

যা আছে তার জন্য খুশি এবং যা চাও তার জন্য উৎসাহিত থাকো। — এলান কোহেন

আমার কতটুকু আছে তাতে আনন্দ নির্ভর করে না,তা নির্ভর করে আমরা কতটুকু উপভোগ করি তার উপর। — চার্লস স্পারজিওন

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো জীবনকে উপভোগ করা,খুশি থাকা। শুধুমাত্র ইহাই অর্থপূর্ণ।- অড্রে হেপবার্ন

নিজেকে খুশি রাখার সবচেয়ে সহজ উপায় হল অন্য কাউকে খুশি করার চেষ্টা করা। –মার্ক টুইন।

জীবনে ছোট ছোট মুহূর্ত উপভোগ করার নামই সুখ। — গোল্ডি হন

সুখি হওয়ার চাবিকাঠি হল এটা জানার ক্ষমতা রাখা যে জীবনে কি আকড়ে রাখতে হবে এবং কি যেতে দিতে হবে। — ডডিন্সকাই

সেই মূহুর্তের জন্য বাচো যা শব্দে প্রকাশ করা যায় না। — ডলি পার্টন

শেষ ভেবে কেদনা, এটা ভেবে হাসো তা ঘটেছিল। — ড. জিউস

মন খারাপের স্ট্যাটাস ক্যাপশন এসএমএস

আনন্দই হচ্ছে শ্রেষ্ঠ প্রসাধনী। –ড্রিউ ব্যারিমোর।

যদি সুখি হতেই চাও তবে হউ,তার জন্য যা প্রয়োজন করো। — লিও টলস্টয়

সুখ একটি উপহার, এর জন্য কখনো অপেক্ষা করতে নেই বরং যখন আসে তখন উপভোগ করতে হয়।
—চার্লস ডিকেন্স

যা তুমি চাও না যে নিজের সাথে ঘটুক, তা অন্যের সাথে ঘটিয়ো না, তাহলেই সুখি হবে।
— কনফিউশিয়াস

সমুদ্র যতই বিশাল হোক না ক্যানো,
সমুদ্রের পানি পান করা যায় না মানুষ যতই
সুন্দর হোক মন যদি কুৎসিত হয় তার
থেকে ভালো ব্যাবহার এবং ভালোবাসা আশা করা যায় না

একটা মেয়ের জন্য তোমাকে পারফেক্ট হওয়ার কোন প্রয়োজন নেই, কারন মেয়েরা কখনোই পারফেক্ট ছেলেদের সাথে প্রেম করে না।

ekta meyer jonoh tumake perfect hoywar kono proyojon nei, karon meyera khokhonoi perfect cheleder sathe prem kore na.

আপনার মেজাজ অন্য কারো
উপর চাপিয়ে দেবেন না।

আমি নিজেকে একটি বেলুনের
মত অনুভব করছি,
দেখতে উজ্জ্বল এবং প্রফুল্ল,
কিন্তু ভিতরে ফাঁকা এবং নিসঙ্গ।

কিছু মানুষ মেঘের মত।
যখন তারা চলে যায়,
এটি একটি উজ্জ্বল দিন।

ভিতরে ফাঁকা লাগছে।

See more: কিউট বেবি পিক ডাউনলোড

সবচেয়ে খারাপ অনুভূতি
একাকী হওয়া নয় বরং
এমন কাউকে ভুলে যাওয়া যা
আপনি ভুলতে পারেন না।

যখন স্মৃতি আপনাকে পিছনে
টেনে নিয়ে যায় তখন
এগিয়ে যাওয়া কঠিন।

মানুষ দুর্বল বলেই কাঁদে।

কখনও কখনও আমরা জানি যে
আমরা পরিস্থিতি পরিবর্তন
করতে পারি না কিন্তু আমরা
আমাদের হৃদয়কে বোঝাতে
পারি না।

আমি পাগল নই
আমার বাস্তবতা তোমার
চেয়ে আলাদা।

আমি হৃদয়হীন নই,
আমি কেবল আমার হৃদয়কে
কম ব্যবহার করতে শিখেছি।

আপনি যদি আমার মন
পড়তে পারতেন,
আপনি কান্নায় ভেঙে পড়তেন।

তুমি আমার হৃদয় ভেঙে দিয়েছ
কিন্তু তবুও আমি তোমাকে সব
টুকরো দিয়ে ভালোবাসি।

যে বিষয়গুলি গুরুত্বপূর্ণ নয়
সে বিষয়ে বিরক্ত হবেন না।

mon kharaper ukti

আমার কারো সাথে তর্ক করার
কোন ইচ্ছা নেই।

শক্তিশালী হৃদয়ে
সবচেয়ে বেশি দাগ থাকে।

ইদানীং আমার অনেক
খারাপ দিন কাটছে।

আমরা আমাদের অনুভূতি
লুকানোর চেষ্টা করি,
কিন্তু আমরা ভুলে গেছি যে
আমাদের চোখ কথা বলে।

আমার হৃদয় ক্রমাগত
ভেঙ্গে যাচ্ছে।

আমি মনে করি সবাই
গোপনে আমাকে ঘৃণা করে।

সত্য অল্প সময়ের জন্য
আঘাত করে,
কিন্তু মিথ্যা চিরতরে
আঘাত করে।

তুমি কি বদলেগেছ নাকি তুমি
শুধু আমাকে ভালবাসা
বন্ধ করেছ?

এবং হঠাৎ, আমরা আবার
অচেনা হয়ে গেলাম।

আমার জীবন এমন একটি
রীক্ষার মতো মনে হয় যার
জন্য আমি পড়াশোনা করিনি।

জীবনের কঠিন কাজগুলির মধ্যে
একটি হল
আপনার হৃদয় থেকে কাউকে
সরিয়ে দেওয়া।

মন খারাপের ফেসবুক স্ট্যাটাস

মন খারাপ! কারণ
জীবনটা ভুয়া মানুষে ভরা।

যখন আমি ভিতরে চিৎকার করি
তখন আমি প্রায়ই চুপ থাকি।

তোমার ভাবনার চেয়ে
আমি বেশি ভেঙে পড়েছি!

মাঝে মাঝে একা থাকতে
ভালো লাগে!

See more: মধ্যযুগের ভারতের ইতিহাস বই pdf

আমি কামনা করি মানুষ যেন
তাদের কথা পান করতে পারে
এবং বুঝতে পারে তাদের কথার
স্বাদ কতটা তিক্ত।

আমার মেজাজ খারাপ কারণ
আমি তোমাকে মিস করছি।

প্রত্যাশা সব হৃদয় ব্যথার মূল।

মানুষ সহজেই চলে যায়
কিন্তু তারা তাদের স্মৃতি চিরতরে
আমাদের সাথে রেখে যায়।

সবচেয়ে খারাপ অনুভূতি হল
যখন আপনি নীরবে কাঁদছেন
কারণ আপনি চান না যে
কেউ আপনাকে জানুক।

আমার হাসির আড়ালে
এমন কিছু আছে যা তুমি
কখনোই বুঝতে পারবে না।

হাসুন কারন কেউ দেখতে
পাবে না যে আপনি ভিতরে
কতটা ভেঙে পড়েছেন।

মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms

আমার নীরবতা আমার কষ্টের
আরেকটি শব্দ।

মন খারাপ! কারণ কেউ আমাকে
আঘাত করেছে।

কখনও কখনও আপনাকে
কেবল হাসতে হবে,
সবকিছু ঠিক আছে বলে ভান
করতে হবে,
চোখের জল ধরে রাখতে হবে
এবং চলে যেতে হবে!

একটি নকল হাসি
লাখো চোখের জল
লুকিয়ে রাখতে পারে।

আসিবে তুমি জানি প্রিয়া আনন্দে বলে বসন্ত এলো ভুবন হলো সরসা, প্রিয়-দরশা, মনোহর। বনানতে পবন অশান্ত হলো তাই কোকিল কুহরে, ঝরে গিরি নির্ঝরিনি ঝর ঝর ।

asibe tumi jani priya anonde bose bosonto elo vubon holo sorosha, priyo-dorosha, monohor. bonan-te pobon osanto tai kohilo kuhore, jore giri nijhorini jhor jhor.

কপালে সুখ লেখা না থাকলে সে কপাল পাথরে ঠুকেও লাভ নেই, এতে কপাল যথেষ্টই ফোলে, কিন্তু ভাগ্য একটুও ফোলে না।

kopale SHUK lekha na thakle se kopal pathore thukleo love nei, ete kopal jothesto-oi fule vaggoh ektu-o fuleh na.

ঘর খুলিয়া বাহির হইয়া জ্যোৎস্না ধরতে যাই, হাত ভর্তি চান্দের আলো ধরতে গেলে নাই।

ghor khuliya bahir hoiya jusna dhorte jai, hat vorti cander alo dhorte gele nai.

কিছু কিছু সময় আসে যখন আমরা বিশ্বাস ও অবিশ্বাসের সীমারেখায় অবস্থান করি । তখন আমরা একই সঙ্গে দেখতে পাই ও পাইনা, বুঝতে পারি ও পারিনা, অনুভব করতে পারি ও পারিনা, সে বড় রহস্যময় সময়।

kichu kichu somoy ashe jokhon amara bisahas ebong obishaher simarekhay obosthan kori. tokhon amara ekoi songee dekhte pai o pai-na, bujte pari o pari-na, onuvob korte pari o pari-na, se boro rohoshomoy somoy.

যত্ন করে কাঁদানোর জন্য খুব আপন মানুষগুলোই যথেষ্ট!

jotno kore kadanor jonnoh khub apon manusguli-e jothesto!

হাসি সবসময় সুখের কারণ বুঝায় না মাঝে মাঝে এটা ও বুঝায় যে আপনি কতটা বেদনা লুকাতে পারেন।

Hasi sobsomoy shukher karon bujay na majhe majhe etao bujay je apni kotota bedona lukate paren.

See more: জীবন নিয়ে উক্তি

সারা জীবন পাশাপাশি থেকেও এক সময় একজন অন্যজনকে চিনতে পারে না। আবার এমনও হয়, এক পলকের দেখায় একে অন্যকে চিনে ফেলে।

sara jibon pasapasi thekeo ek somoy ekjon onnoh jonke chite pare na. abar emono hoy, ek poloker dekhay eke onnohke chine fele…

পাশে থাকের মতো একটা ভালো বন্ধু নেই
ভালোবাসার মতো একটা প্রিয় মানুষ নেই,
কিন্তু এই মনে আঘাত করার মতো
মানুষের অভাব নেই

সারাজীবনে কখনো ভালো না বেসে থাকার চেয়ে, একবার ভালোবেসে তাকে হারানো উত্তম।

SaraJibone kokhono na bese thakar cheye, ekbar valobese take harano uttom.

যা হারিয়েছো তার জন্য আফসোস করোনা। ওটা তোমার জন্য না,যদি তোমারই থাকতো তবে তোমার কাছ থেকে তার পালানোর সাধ্য ছিলোনা।

Ja hariyeche tar jonoh afsoos korona. ota tumar jonoh na, jodi tumar-oi thakto tobe tumar kac theke tar palanor sardho chilo nah.

যদি যেতে চাও, যাও
আমি পথ হবো চরনের তলে
না ছুঁয়ে তোমাকে ছুবো
ফেরাবো না , পোড়াবোই হিমেল অনলে

হাসি সবসময় সুখের কারণ বুঝায় না
মাঝে মাঝে এটাও বুঝায় যে আপনি
কতটা বেদনা লুকাতে পারেন!

মন খারাপের sms

সবাই তোমাকে কষ্ট দিবে,
তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে
যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে

ভালোবাসার কখনো মৃত্যু হয় না
একতরফা হয়ে হলেউ
কারো না কারো মনে ঠিকি বেচে থাকে

একটা সময় আমাদের কথা বলা শেষ হতো না
আর এখন আমাদের কথাই আর হয় না
এটাই বাস্তব, এটাই সত্যি

ভালোবাসা নাকি সুখে রাখে
ভালোবাসা নাকি ভালো রাখে
আমি সেই ভালোবাসাকে রাত ভরে
কাঁদতে দেখেছি নিজের ভেতরে যন্ত্রণা
লুকিয়ে অভিনয় করে বাচতে দেখেছি

কথাটা সত্যি সুখে থাকলে
ভালোবাসার মানুষের অভাব হয় না,
আর দুঃখে থাকলে নিজের
ছায়াটাকেও পাশে পাওয়া যায় না

প্রিয় মানুষের কথা ভেবে নয়
পরিবারের কথা চিন্তা করে
বেচে আছে হাজারো জীবন্ত লাশ

আমাকে ঠকানো অনেক
সহজ ছিলো তাই না,
কারণ আমি তোমাকে অন্ধের মতো বিশ্বাস করতাম

কিছু লোক সত্যই খুব অসহায়
তাদের পছন্দ-অপছন্দ এবং বেদনা বলতে কেউ নেই
তাদের কিছু অব্যক্ত কথা মনের গভীরে থেকে যায়
এবং কিছু স্মৃতি – এক সময় দীর্ঘশ্বাসে পরিণত হয়।

বুকটা ফেটে যায় তমার সাথে একবার কথা বলার জন্য
কিন্তু তোমার সময়গুলো এতটাই দামী
যে, আমার জন্য একটু সময় হয় না

সবাই বলে অপেক্ষা করো
ভালো কাউকে পাবে
কিন্তু সত্যিটা হলো যাকে চাই
তাকে আর পাবো না

কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে
নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়
এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়

সেই মানুষটিকে কখনো ঠকিও না
যে তোমাকে জেতানোর জন্য
নিজের বার বার হেরে যায়

এখন আর তোমার ফোন বা মেসেজ আশার অপেক্ষা করি না,
তুমি যখন অন্য কারো সাথেই ব্যাস্ত থাকতে পছদ করো, তাই
আমিও নিজেকে সরিয়ে নিয়েছি তোমার অবহেলার শহড় থেকে
যারা নিজেদের নিয়ে ব্যস্ত থাকে তারা কখনই অন্যের কষ্ট বুঝতে পারে না।

কেউ তোমাকে সুখি করতে পারবে না যদি না তুমি নিজেকে নিয়ে সন্তুষ্ট না থাকো।
— দেবাশীষ ম্রিধা

প্রতি মিনিটের রাগের জন্য আমরা সেকেন্ডের আনন্দ হারাই।
— রাল্ফ ওয়ালদা ইমারছন

মন খারাপের এস এম এস

জীবনে যাই করার সিদ্ধান্ত নেও না কেনো মনে রেখ তা যেনো তোমাকে খুশি করে।
— পাঊলো কোয়েলহো

সুখ আমাদের নিজেদের উপর নির্ভরশীল।
— এরিস্টটল

যদি সুখি থাকাটা প্রয়োজনীয় মনে কর তাহলে যা নেই তার অনুতাপ করা বন্ধ করে যা আছে তার শুকরিয়া আদায় করতে শেখো।
— ব্রায়ান ভ্যাজিলি

Learn More: মন খারাপের উক্তি

আমার কিছু কথা ছিলো কিছু দুঃখ ছিলো, আমার কিছু তুমি ছিলো আমার কাছে ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

কিছু দীর্ঘশ্বাস জমা হয়ে থাকবে বুকে, কিছু অশ্রু থেমে থাকবে চোখের নিকটে ঝরাবে না শিশির ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

যত্ন করে কাঁদানোর জন্য খুব আপন মানুষগুলোই যথেষ্ট ।
— হুমায়ূন আহমেদ

আমি সেই অবহেলা, আমি সেই নতমুখ, নিরবে ফিরে যাওয়া অভিমান ভেজা চোখ, আমাকে গ্রহন করো । উৎসব থেকে ফিরে যাওয়া আমি সেই প্রত্যাখ্যান, আমি সেই অনিচ্ছা নির্বাসন বুকে নেওয়া ঘোলাটে চাঁদ । আমাকে আর কি বেদনা দেখাবে ?
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

কপালে সুখ লেখা না থাকলে সে কপাল পাথরে ঠুকেও লাভ নেই, এতে কপাল যথেষ্টই ফোলে, কিন্তু ভাগ্য একটুও ফোলে না ।
— কাজী নজরুল ইসলাম

আসিবে তুমি জানি প্রিয়া
আনন্দে বলে বসন্ত এলো
ভুবন হলো সরসা, প্রিয়-দরশা, মনোহর ।
বনানতে পবন অশান্ত হলো তাই
কোকিল কুহরে, ঝরে গিরি নির্ঝরিনি ঝর ঝর ।
—- কাজী নজরুল ইসলাম

See more: অনুপ্রেরণামূলক উক্তি ও বাণীসমূহ

কাটা আঙ্গুল থেকে রক্তের মত ঝরে ঝরে পড়ে ইচ্ছার নীল অক্ষমতা ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

আমাদের বাসনায় ছিলো কিছু ভুলবোধ প্রাপ্যের পূর্ণতা তাই এতো মনে হয় নিঃস্ব করুন, তাই এতো পাওয়াকেও মনে হয় ব্যর্থতা, মনে হয় ম্লান ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

যদি যেতে চাও, যাও
আমি পথ হবো চরনের তলে,
না ছুঁয়ে তোমাকে ছুবো
ফেরাবো না , পোড়াবোই হিমেল অনলে ।
— হেলাল হাফিজ

মন খারাপের পিক

depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms
মন খারাপের উক্তি,depression মন খারাপের উক্তি,মন খারাপের অনুভূতি,মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms,মন খারাপের এস এম এস
depression মন খারাপের উক্তি, মন খারাপের অনুভূতি, মন খারাপের উক্তি, মন খারাপের এস এম এস, মন খারাপের ফেসবুক স্ট্যাটাস, মন খারাপের বন্ধুত্বের কষ্টের sms

Leave a Comment