Others

শপথ বাক্য শিখে নিন | শপথ বাক্য PDF Download Free

আজকে আমরা শপথ বাক্য শিখবো। শপথ বাক্য সকল শিক্ষার্থীর জন্য গুরুত্বপূর্ণ। তাই আজকে আপনাদের জন্য আমি নিয়ে এসেছি নতুন ও পুরাতন শপথ বাক্য 2022।

শপথ বাক্য

নতুন শপথ বাক্য

“জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তিসংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা। আমি দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদদের রক্ত বৃথা যেতে দেব না। দেশকে ভালোবাসবো, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব। মহান সৃষ্টিকর্তা আমাকে শক্তি দিন।”

নতুন শপথ বাক্য

পুরাতন শপথ বাক্য

“আমি শপথ করিতেছি যে, মানুষের সেবায় সর্বদা নিজেকে নিয়োজিত রাখিব। দেশের প্রতি অনুগত থাকিব। দেশের একতা এবং সংহতি বজায় রাখিবার জন্য সচেষ্ট থাকিব। অন্যায় ও দুর্নীতি করিব না এবং অন্যায় ও দুর্নীতিকে প্রশ্রয় দিব না। হে প্রভু, আমাকে শক্তি দিন, আমি যেন বাংলাদেশের সেবা করিতে পারি, বাংলাদেশকে একটি শক্তিশালী ও আদর্শ রাষ্ট্র হিসাবে গড়িয়া তুলিতে পারি- আমীন।“

তবে সরকারী নীতিমালা অনুযায়ী বর্তমানে নতুন শপথ বাক্য ২০২২ অনুযায়ী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে কার্যক্রম চলবে বলে স্থির করা হয়েছে। ধন্যবাদ পোষ্টটি পড়ার জন্য।

পুরাতন শপথ বাক্য

শপথ বাক্য PDF Download Free

সুন্দর কিছু কথা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.