উটকে কেন বিষাক্ত সাপ খাওয়ানো হয়? [নতুন তথ্য]

উটকে কেন বিষাক্ত সাপ খাওয়ানো হয়?: আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন। আমরা আজকে, টাইটেলে দেওয়া প্রদত্ত বিষয়টি নিয়ে আলোচনা করব। আশা করি সাথেই থাকবেন।

উটকে কেন বিষাক্ত সাপ খাওয়ানো হয়? [নতুন তথ্য]

উটকে কেন বিষাক্ত সাপ খাওয়ানো হয়?

আমরা সকলেই জানি উট মরুভূমির প্রাণী। উটের একটি রোগ আছে যে রোগ হলে উট একদম খাওয়া-দাওয়া ছেড়ে দেয় এবং মৃত্যুর আগ পর্যন্ত উট তখন শুধু সুর্যের দিকেই শুধু তাকিয়ে থাকে। এ রোগটির নাম হল হায়াম।

বিজ্ঞানীদের মতে “হায়াম” মানে সাপকে জীবিত গিলে ফেলা। অনেকেরই এ রোগের বিষয়ে ধারণা না থাকায় উট খাওয়া-দাওয়া ছেড়ে দিলে উটের উপর নানা ধরনের জুলুম করে। কিন্তু এমন কাজ বর্জনীয়। উটের “হায়াম” নামক এ রোগের সুস্থতা নির্ভর করে জীবিত সাপকে গিলে ফেলার মাধ্যমে।

আর সাপ গিলে ফেলার পর উটের ধীরে ধীরে তৃষ্ণার অনুভূতি হয় এবং ৮ ঘন্টা এ অবস্থায় থাকার পর সাপের বিষের যন্ত্রনায় উটের চোখ থেকে অঝোরে পানি পড়তে থাকে (এই পানিকে তিরয়াক বলা হয়)।

এই তিরয়াক এমন এক ঔষধ যা যে কোন প্রাণীর বিষকে নষ্ট করার জন্য তৈরী করা হয়)। এক পর্যায়ে প্রচন্ড তৃষ্ণার কারণে উট একদমে প্রচুর পানি পান করে। আর এভাবে উট পুনরায় খাওয়া-দাওয়া শুরু করে অর্থাৎ আরোগ্য লাভ করে।

আশা করি আপনারা বিষয়টি বুজতে পেরেছেন। যদি ”উটকে কেন বিষাক্ত সাপ খাওয়ানো হয়?” বুঝতে কোনো অসুবিধা হয় তাহলে কমেন্ট করুন।

Leave a Comment