৯৭+ উদাসীনতা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস কবিতা | Best quotes on Indifference in Bengali

উদাসীনতা নিয়ে উক্তি: আমরা প্রায় সবাই কম বেশি বিভিন্ন উক্তি পড়ে থাকি। তার মধ্যে আমাদের সবার প্রিয় উদাসীনতা নিয়ে উক্তি । উক্তি আমাদের জীবনকে নতুন করে মুগ্ধতাময় আর জাগ্রত করে তোলো। আমাদের সবার এই উক্তিগুলো জেনে বুঝে পড়া এবং বুজা উচিত। এগুলো মনের ভেতর গুছিয়ে রাখা উচিত। এই উক্তি আমাদের মনকে শান্ত করে দেই এবং বিভিন্নভাবে আমাদের জাগ্রত করে তোলে। তাই আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম এই অসামান্য উদাসীনতা নিয়ে উক্তি ক্যাপশন স্ট্যাটাস ❤❤❤। যা আপনাদের খুবই ভালো লাগবে। অবশ্যই ভালো লাগবে।

তবে হ্যা আপনার যদি এই সব উক্তি ভালো লেগে থাকে। তা হলে আমাদের ওয়েবসাইটেরও অন্যান্য পোস্ট গুলো অবশ্যই পড়েবেন। ধন্যবাদ ❤❤

উদাসীনতা নিয়ে অনুপ্রেরণামূলক উক্তি, উদাসীনতা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস কবিতা, উদাসীনতা নিয়ে বিখ্যাত উক্তি, উদাসীনতা নিয়ে সুন্দর উক্তি
  • উদাসীনতা নিয়ে সুন্দর উক্তি
  • উদাসীনতা নিয়ে বিখ্যাত উক্তি
  • উদাসীনতা নিয়ে অনুপ্রেরণামূলক উক্তি
  • উদাসীনতা নিয়ে ইতিবাচক উক্তি

উদাসীনতা নিয়ে উক্তি স্ট্যাটাস

উদাসীন হিয়া হায় রেঙে ওঠে অবেলায় সোনার গোধূলি-রাগে।। আবার ফাগুন-সমীর কেন বহে, আমার ভুবন ভরি’ কেঁদে ওঠে বাঁশরি অসীম বিরহে। তপোবনের বুকে ঝর্নার সম, কে এলে সহসা হে প্রিয়তম।

ইচ্ছা অনিচ্ছার দ্বন্দ্বে আজও হাতে লেখা আছে তোমার নাম, তাই আজও এভাবেই রয়ে গেছে সব উদাসীনতা।

ভালবাসার মানুষের উদাসীনতা সমস্ত পৃথিবীকেই যেন উদাসীন করে দেয়।

কিছু কিছু সময় উদাসীনতাকেও নিজেই রপ্ত করতে হয়, শিখতে হয় ভুলে থাকা, সবকিছুর মধ্যেই জেনে রাখতে হয় বিভোর হয়ে স্মৃতির ছবি আঁকা।

উদাসীনতা এবং অবহেলা মানুষের সাথে মানুষের সম্পর্ক সব চেয়ে বেশি নষ্ট করে।

গল্প উপন্যাসের নায়ক-নায়িকাদের সুখ-দুঃখে যারা কাতর, তারা সাধারণত নিজেদের সুখ দুঃখের ব্যাপারে উদাসীন হয়।

যেভাবেই হোক না কেনো তোমার নিজেই নিজের চেষ্টায় মন থেকে উদাসীনতা সম্পূর্ণভাবে দূর করতে হবে, তবেই তুমি আগামীর দিকে পা বাড়াতে পারবে, নয়তো একই জায়গায় আটকে থাকবে, জীবন চলতে থাকে কিন্তু উদাসীনতার সাথে জীবনকে কখনোই উপভোগ করা যায় না।

প্রতিটি মানুষেরই নিজের জীবনের কোনো না কোনো সময়ে নিজেকে পরীক্ষা করা দরকার, এভাবেই সে খুঁজে বের করতে পারবে যে সে একজন ন্যায়নিষ্ঠ মানুষ নাকি উদাসীনতায় পরিপূর্ণ।

এই বিশ্ব এখন খুব ব্যস্ত, কে উদাসীনতায় ডুবে আছে তা কেউই দেখছে না, কারণ আজকের বিশ্বে সকলেই নিজেকে নিয়ে চিন্তা করতে খুব ব্যস্ত।

উদাসীনতায় আজও রয়েছি যে একা, এখনও যে তোমার সাথে হয়নি আমার দেখা। জানি হৃদয়ে রয়েছে মৃত কলঙ্কিনীর দাগ, অহংকার তবুও ছোঁয়ায় অসীম রাগ।

কখনো ভেজা মন হয়েছে মাতাল, করে আজ আমাকে বেখেয়াল, যানিনা কেন হয় এমন, উদাসীনতায় চোখ পড়ে না যায় দিকে তোমার, মন শুধু বলে তুমি যদি হতে আমার; এক অচিন পাখি কি বলে যে ডাকি, স্নিগ্ধ হাওয়ায় শরীর হয় মলিন, জানি না কেন হয় এমন! তোমায় দেখে এই উদাসীনতায়।

নীল নীল আকাশে কাছে আজ যাওয়া চাই, স্বপ্নের রঙে আজ মনে রঙ মাখা চাই।সাড়া দাও…উদাসীন থেকো না, সাড়া দাও।

মাঝে মাঝে এই মহাবিশ্বকে আমাদের জীবনের অনুকুল বা প্রতিকূল মনে হয় না, এটি যেন নিছক উদাসীনতা মাত্র।

নীরবতাকে উদাসীনতা ভেবে ভুল করা সহজ। কিন্তু এই ধরনের ভাবনা ভুলও হতে পারে, কারও স্বভাব হয়তো নিরব থাকার, কিন্তু সে জীবনের প্রতি উদাসীনই হবে এমন কোনো কথা নয়।

ভদ্রতা হচ্ছে সংগঠিত উদাসীনতা।

বর্তমানে বেশিরভাগ মানুষই সাধারণভাবে দেখতে গেলে, হয় নিজের লক্ষ্যের দিকে এগিয়ে যেতে ব্যস্ত বা সবকিছু নিয়েই সম্পূর্ণ উদাসীন।

তুমি জানো না কিন্তু আমি তো জানি, কতোটা গ্লানিতে এতো কথা নিয়ে এতো গান, এতো হাসি নিয়ে বুকে নিশ্চুপ হয়ে থাকি, তুমি ছাড়া একাকীত্বে আমার প্রেমিক মন পুরোনো প্রেমপত্র দেখে উদাসীনতায় পরিপূর্ণ।

আজকাল আমি সবকিছু নিয়েই উদাসীনতায় ডুবে থাকি, কিছুই যে আর ভালো লাগে না আমার।

বিলাসিতায় উদাসীন হওয়া যায়, কিন্তু কর্মে কখনো উদাসীনতা আসতে দেবে না।

সাদা কালোর উদাসীনতায় ভিজে আছে আমার মন । কিন্তু তার মাঝেও যেন প্রদীপের শেষ আলো হয়ে জ্বলে থাকে আমার অনুভূতিগুলো।

উদাসীনতায় আমি জাগি একলা প্রহরে, আমাদের যেন আবার দেখা হোক স্মৃতির সেই পুরোনো শহরে।

অতীত ও ভবিষ্যতের প্রতি উদাসীনতা থাকলেই একজন মানুষ বর্তমানে প্রকৃতভাবে স্বাধীন থাকতে পারে।

বিপদে আপদে যদি সবসময় পাশে থাকো এভাবে, কথা দিলাম, আমার এই উদাসীনতায় পূর্ণ জীবনে তোমায় নিয়ে আসবো এক নতুনরূপে নতুনভাবে।

আজ আমার মাঝেতে মন নেই,মন বহু দূরে, পরাজিত আমি তবু মন আজ হতাশ নয়, পরিহাসে আজ অধর জোড়া উদাস রয়, ঘুম নেই তবু রাত ফুরাবার ভান করি, মন নেই তবু মন ফেরাবার হাল ধরি, নেই অনুভূতি তবু মরি বার বার অনুভবে, বল কতভাবে আর মরলে খেলার শেষ হবে?

তোমায় ছাড়া আমার জীবনটা যেন উদাসীনতায় পরিপূর্ণ হয়ে গেছে, ফিরে এসো তুমি আমার কাছে, ভরে দাও আমার জীবনকে রামধনুর সাত রঙে।

কতদিন ধরে দেখা হয় না তার সাথে, এই দূরত্ব আমার মনে উদাসীনতা ভরে দেয়, আমার মন যে তার এক ঝলক পেতে ব্যাকুল হয়ে থাকে, তখন যে আর কোনো কাজেই মন বসে না আমার।

উদাসীনতা নিয়ে বিখ্যাত উক্তি

মানুষের ধৈর্য শক্তি যদি দোষের হয়, তবে উদাসীনতা অপরাধ।

এক বিকেলে আমি নিজেকে জিজ্ঞাসা করেছিলাম, নিজের অসীম ক্ষমতা নিয়ে যদি নির্মম উদাসীনতা মন থেকে সরিয়ে নেওয়া যায়, তবে তা মানুষের প্রেমের যন্ত্রণাগুলিকে লুকানোর জন্য একটি ভাল বুদ্ধি হতে পারে কি?

উদাসীনতা আমাদের অমনোযোগী করে তোলে! মাঝে মাঝে মনে হয় টর্নেডো হয়ে উঠি এবং মন থেকে সমস্ত উদাসীনতা মুছে ফেলি।

ব্যক্তিগত দায়বদ্ধতা হল সেই অবস্থাই যখন একজন ব্যক্তি সম্মুখে একটি সমস্যা দেখতে পান কিন্তু তিনি সেই সমস্যা থেকে কোনও রকম উদাসীনতা না দেখিয়ে বরং সেই সমস্যা সমাধানের উপায় বের করার সন্ধান করার সিদ্ধান্ত নেন।

সকল ব্যক্তির আন্তরিক প্রচেষ্টার কদর যদি সকলে করতে পারতো তবে হয়তো উদাসীনতার মতো শব্দের জন্ম কখনোই হতো না।

ভালবাসার বিপরীত ঘৃণা নয়, বরং উদাসীনতা হল ভালোবাসার বিপরীত। একইভাবে বিশ্বাসের বিপরীত ধর্মদ্রোহিতা নয়, বরং উদাসীনতা, আর জীবনের বিপরীতও মৃত্যু নয়, বরং আমাদের মধ্যে বিরাজমান উদাসীনতা হল জীবনের বিপরীত।

ভালো লাগা হোক বা খারাপ লাগা এসব অনুভূতিগুলোর এখন আর কেউ ধার ধারে না । ভুল ঠিক এর গন্ডি যেন আজ নিশ্চিহ্ন হয়ে আছে। ঠিক যেন এক সাদা কালো ফ্যাকাসে উদাসীনতার মনোভাব চারিদিক দিয়ে ঘিরে ধরেছে আমায়।

Also Read: পিনিক নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস

“দাদা আমাদের যে গল্পটি বলেছিলেন তা আমাকে বুঝতে সাহায্য করেছিল যে মানুষকে জাতি, ধর্ম বা অন্য কোনও বৈশিষ্ট্য দ্বারা দলে ভাগ করা যায় না, শুধুমাত্র ভাল, খারাপ এবং উদাসীন মানুষের মাধ্যমেই ভাগ করা যায়।”

উদাসীনতা হল একজন মানুষের দৈনন্দিন চেতনার একটি পদ্ধতি যা ব্যস্ত, প্রাণবন্ত এবং নিজেকে নিয়ে উদ্বিগ্ন।

আমি অসামাজিক ব্যক্তি নই। কিন্তু আমি সামাজিক ব্যক্তিও নই। সমাজের সকল কিছু থেকেই আমার উদাসীনতা রয়েছে।

উদাসীনতা যেন জীবিত থেকেও মানুষকে মৃত করে দেয়, এই মৃত্যু থেকে জেগে উঠুন এবং জীবনের রঙে ফিরে আসুন।

আমি আশা করি আপনারা এই পোস্ট থেকে উদাসীনতা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস পেয়েছেন। এরকম আরো ভালো ভালো পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইটকে ফলো করতে ভুলবেন না। ধন্যবাদ।

Leave a Comment