বাসক সিরাপ এর কাজ কি? | বাসক সিরাপ খাওয়ার নিয়ম কি? | বাসক সিরাপ এর দাম কত? | বাসক সিরাপ এর উপকারিতা কি? | বাসক সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

বাসক সিরাপ: আসসালামু আলাইকুম, বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমরা বিভিন্ন প্রয়োজনে গুগলে সার্চ করে থাকি। তার মধ্যে একটি হলো মেডিসিন বিষয়ক সার্চ। 

এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বাসক সিরাপ এর কাজ কি,বাসক সিরাপ খাওয়ার নিয়ম,বাসক সিরাপ এর দাম,বাসক সিরাপ এর উপকারিতা,বাসক সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া। তো চলুন দেখা পড়ে নেওয়া যাক।

বাসক সিরাপ এর উপকারিতা, বাসক সিরাপ এর কাজ কি, বাসক সিরাপ এর দাম, বাসক সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া, বাসক সিরাপ খাওয়ার নিয়ম

বাসক সিরাপ এর কাজ কি?

বাসক কফ সিরাপ, শুষ্ক কাশি উপশম করে,,বুকে জমে থাকা কফ বের করে।

বাসক সিরাপ খাওয়ার নিয়ম কি?

বাসক সিরাপ 12 বছরের কম বয়সী শিশু: 1-2 চা চামচ (5-10 মিলি) 3 বার দিন।

প্রাপ্তবয়স্ক: 3 চা চামচ (15 মিলি) দিনে 2-3 বার।

তীব্র ফলাফলের জন্য গরম কাশিতে গরম জল যোগ করা যেতে পারে। অথবা একজন চিকিৎসকের নির্দেশ অনুযায়ী।

বাসক সিরাপ এর দাম কত?

বাসক সিরাপ দামঃ৬৫.০০ টাকা

বাসক সিরাপ এর উপকারিতা কি?

বাসক সিরাপ শুষ্ক ও অস্বস্তিকর কাশি, অ্যালার্জি ও ধূমপানজনিত কাশি, স্বরভঙ্গ ও গলাব্যথা, হাঁপানি এবং শ্বসনতন্ত্রের সংক্রমণ প্রতিকারে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে।

বাসক সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

পার্শ্ব প্রতিক্রিয়া হলে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন, বিশেষ করে যদি না যায়।পেট ব্যথা,আলগা গতি,বমি বমি ভাব,শিশুদের মধ্যে Hyperactivity,নিঃশ্বাসের দুর্বলতা,শ্বাসকষ্টের,আপনার পা থেকে বর্ধিত রক্ত ​​প্রবাহ,চামড়া ফুসকুড়ি,অনিয়মিত হৃদস্পন্দন,ত্বকের লালতা,ধীর বা অনিয়মিত শ্বাস,মুখ বা গলা ফুলে যাওয়া,মাথা ব্যাথা

আশা করি আপনাদের এই বিষয়টি ‘বাসক সিরাপ এর কাজ কি,বাসক সিরাপ খাওয়ার নিয়ম,বাসক সিরাপ এর দাম,বাসক সিরাপ এর উপকারিতা,বাসক সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া’ ভালো লেগেছে। যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ দায়ী নয়।

বাসক সিরাপ এর কাজ কি? | বাসক সিরাপ খাওয়ার নিয়ম কি? | বাসক সিরাপ এর দাম কত? | বাসক সিরাপ এর উপকারিতা কি? | বাসক সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

Leave a Comment