বেন এ ৪০০ কিসের ঔষধ? | বেন এ ৪০০ এর কাজ কি? | বেন এ ৪০০ খাওয়ার নিয়ম কি? | বেন এ ৪০০ এর দাম কত? | বেন এ ৪০০ এর উপকারিতা কি? | বেন এ ৪০০ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

বেন এ ৪০০: আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমরা বিভিন্ন প্রয়োজনে গুগলে সার্চ করে থাকি। তার মধ্যে একটি হলো মেডিসিন বিষয়ক সার্চ। এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বেন এ ৪০০ এর কাজ কি,বেন এ ৪০০ খাওয়ার নিয়ম,বেন এ ৪০০ এর দাম,বেন এ ৪০০ এর উপকারিতা,বেন এ ৪০০ এর পার্শ্ব প্রতিক্রিয়া

সবার এই বিষয়ে খুব স্বচ্চ ধারণা থাকা উচিত। তো চলুন দেখা পড়ে নেওয়া যাক।

বেন এ ৪০০ এর উপকারিতা, বেন এ ৪০০ এর কাজ কি, বেন এ ৪০০ এর দাম, বেন এ ৪০০ এর পার্শ্ব প্রতিক্রিয়া, বেন এ ৪০০ খাওয়ার নিয়ম

বেন এ ৪০০ কিসের ঔষধ?

বেন এ ৪০০ ট্যাবলেট কৃমি দ্বারা সংক্রমিত অন্ত্র একক বা মিশ্র সংক্রমণের চিকিৎসায় ব্যবহৃত হয়।

বেন এ ৪০০ এর কাজ কি?

বেন ৪০০ এম জি ট্যাবলেট একটি অ্যান্টিপারাসাইটিক ঔষধ যা প্যারাসিটিক ওয়ার্মগুলির ,ইনফেকশনেশন এর কারণে সৃষ্ট বিভিন্ন রোগের চিকিতসার জন্য ব্যবহৃত হয়। এটি সাধারণত নিউরোসাইস্টিকার্কোসিস (মস্তিষ্ক, পেশী এবং অন্যান্য টিস্যুকে প্রভাবিত করে), গিয়ার্ডিয়াসিস অন্ত্রের সংক্রমণের মতো রোগের জন্য নেওয়া হয়।

বেন এ ৪০০ এর দাম কত?

  • বেন এ ৪০০ ট্যাবলেট প্রতি পিসের দামঃ ৫.০১ টাকা

এই দাম একটু কম বেশি হতে পারে।

বেন এ ৪০০ খাওয়ার নিয়ম কি?

বেন এ ৪০০ ট্যাবলেট ১-২ বছর বয়সী শিশুদের ক্ষেত্রে: অর্ধেক Albendazole 800 ট্যাবলেট বা ১ চা চামচ Albendazole সাসপেনশন একক মাত্রায় সেব্য।

প্রাপ্ত বয়স্ক এবং ২ বছর বা অধিক বয়সের শিশুদের ক্ষেত্রে এসকারিয়াসিস, এন্টারোবিয়াসিস, বক্র কৃমি সংক্রমণ, ট্রাইচুরিয়াসিস-এর চিকিৎসায় সাধারণ মাত্রা ৪০০ মি.গ্রা.। স্ট্রংগাইলইডিয়াসিস এবং টিনিয়াসিস এর ক্ষেত্রে ৪০০ মি.গ্রা. করে পর পর তিনদিন।

বয়স্কদের ক্ষেত্রে হাইডাটিড রোগের চিকিৎসায় ৪০০ মি.গ্ৰা. দিনে দুই বার করে ২৮ দিন সেব্য। সুস্থ না হলে ১৪ দিন ব্যবধানে পুনরায় ২৮ দিন সেব্য।

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

বেন এ ৪০০ এর উপকারিতা কি?

এই ব্যাপারে কোনো তথ্য নেই। এই বিষয়ে পরে জানানো হবে।

বেন এ ৪০০ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ তলপেটে অস্থায়ী ব্যথা, ডায়রিয়া, এলার্জিক প্রতিক্রিয়া, লিভার এনজাইমের বৃদ্ধি এবং লিউকোপেনিয়া।

আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

আশা করি আপনাদের এই বিষয়টি ‘বেন এ ৪০০ এর কাজ কি,বেন এ ৪০০ খাওয়ার নিয়ম,বেন এ ৪০০ এর দাম,বেন এ ৪০০ এর উপকারিতা,বেন এ ৪০০ এর পার্শ্ব প্রতিক্রিয়া’ ভালো লেগেছে। যদি বেন এ ৪০০ এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক। যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ দায়ী নয়।

Leave a Comment