৯৭+ অফিস নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস | Best Bengali quotes and sayings on Office 

অফিস নিয়ে উক্তি: আমরা প্রায় সবাই কম বেশি বিভিন্ন উক্তি পড়ে থাকি। তার মধ্যে আমাদের সবার প্রিয় অফিস নিয়ে উক্তি । উক্তি আমাদের জীবনকে নতুন করে মুগ্ধতাময় আর জাগ্রত করে তোলো। আমাদের সবার এই উক্তিগুলো জেনে বুঝে পড়া এবং বুজা উচিত। এগুলো মনের ভেতর গুছিয়ে রাখা উচিত। এই উক্তি আমাদের মনকে শান্ত করে দেই এবং বিভিন্নভাবে আমাদের জাগ্রত করে তোলে। তাই আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম এই অসামান্য অফিস নিয়ে উক্তি ক্যাপশন স্ট্যাটাস ❤❤❤। যা আপনাদের খুবই ভালো লাগবে। অবশ্যই ভালো লাগবে।

তবে হ্যা আপনার যদি এই সব উক্তি ভালো লেগে থাকে। তা হলে আমাদের ওয়েবসাইটেরও অন্যান্য পোস্ট গুলো অবশ্যই পড়েবেন। ধন্যবাদ ❤❤

অফিস নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস

অফিস নিয়ে উক্তি স্ট্যাটাস

আমরা যে অফিসের অধীনে কাজকর্ম করি সেই প্রতিষ্ঠানে আমাদের সাথে কখন খারাপ বা ভালো আচরণ হয়, অথবা কখনও আমাদের সাথে অন্যায় কাজও হয় সেখানে। কিন্তু সব কথা মুখ ফুটে বলা যায় না, সহ্য করে যেতে হয়।

ভালো মানুষ খুব ধীরে না বলে। বুদ্ধিমান মানুষ চট করে বলতে পারে
– প্রাচীন গ্রীক প্রবাদ

নিজের অফিসের উচ্চ পদে পৌঁছে যাওয়ার স্বপ্ন তখনই সত্যি হবে যখন আপনি তার পিছনে রাত দিন লেগে থেকে কাজ করে যাবেন।

আমি অফিস থেকে অনেক কিছু শিখেছি, অনেক নতুন অভিজ্ঞতা পেয়েছি এবং চিরকালের জন্য এটি আমার কাছে এক মূল্যবান স্মৃতি হয়ে থাকেবে। আমি বিশ্বাস করি আমার অফিসের কর্মচারীরা সঠিক ভাবে কাজ করলেই জীবনে অনেক উন্নত হতে পারবেন।

সুখ কেবল অর্থের দখলে নয়; এটি অর্জনের আনন্দে, সৃজনশীল প্রচেষ্টার রোমাঞ্চে নিহিত, তাই অফিসে কাজ করতে হবে বলেই কোরো না কাজ, বরং নিজের কাজ কে উপভোগও করতে হবে।

বেশিরভাগ অফিস নিজের কর্মীদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকে, যার জন্য আমাদের কাজকর্ম সহ জীবন যাপনেও অনেকটা সুবিধা পাওয়া যায়।

যদি কোনো চাকরির সুযোগ না আসে তবে অন্যদের চাকরির সুযোগ করে দেয়ার ব্যবস্থা কর।
– মিল্টন বারলে

সুযোগ বেশিরভাগ মানুষের দ্বারাই মিস হয়ে যায় তবে প্রকৃত বুদ্ধিমত্তা তাতেই যে সেই সুযোগকে কাজে লাগাতে।
– থমাস এডিশন

ইচ্ছে করে ভাঁওতাবাজ নেতার মুখে চুনকালি দিই। ইচ্ছে করে অফিস যাবার নাম করে যাই বেলুড় মঠে, ইচ্ছে করে ধর্মাধর্ম নিলাম করি মূর্গিহাটায়, বেলুন কিনি বেলুন ফাটাই, কাচের চুড়ি দেখলে ভাঙি, ইচ্ছে করে লন্ডভন্ড করি এবার পৃথিবীটাকে।

মোবাইলে যখন এলার্ম বাজে উঠে যেতে হয় ধুমাধুম । প্রয়োজনীয় কাজ সেরে প্রস্তুতি নিই প্রিয় অফিসের জন্য, অফিসে এসে কাজ শুরু করি মনটা হয়ে যায় আমার ধন্য । কষ্টের মাঝে দীন হীনভাবে বেড়ে ওঠা সেই শূন্য হৃদয়, অফিসে এসে কাজ শুরু করলে কষ্টের কথা দূর হয়ে যায় । সারাদিন খেটে পরিশ্রম করে অফিসের সময় শেষে, ধীরপায়ে চলে, গাড়িতে বা হেঁটে বাড়িতে পৌঁছি অবশেষে।

অফিস কলিগদের আড্ডার বৈঠক খানায় আমি কখনও বসি না । এক গাদা মেয়েরা বসে বসে খালি কার স্বামীর কত টাকা আছে সেই হিসেবের খাতা খুলে বসে।

হয় তুমি কাজে লাগিয়ে দিনটাকে চালাও নয়তো দিনটা তোমাকে চালাবো।
– জিম রন

অফিসে বিভিন্ন সময় নিজের কর্মক্ষমতা প্রমাণ করার সুযোগ আসে, কিন্তু এমন সুযোগ বেশিরভাগ মানুষের দ্বারাই হাত ছাড়া হয়ে যায়, তবে যারা প্রকৃত বুদ্ধিমত্তা সম্পন্ন হয় তারাই সেই সুযোগকে কাজে লাগাতে পারে।

অনেক সময় অফিসের কিছু সামান্য ব্যবহারে আমরা মনঃক্ষুণ্ণ হই, তখন মনে হয় যেন ‘ কাল থেকে আর যাবো না এই অফিসে ‘।

নিজের পছন্দমত অফিসে একটা চাকরি খোঁজার চেষ্টা করুন, দেখবেন এতে সারা বছরে আপনার একটি দিনও ইচ্ছার বিরুদ্ধে কাজ করতে হচ্ছেনা।

অফিসে গিয়ে শুধু নিজের কাজের সাথেই ব্যস্ত থাকা যায় না, বরং সকলের সাথে কথাবার্তা বলার পাশাপাশি কাজ করলে কাজের মান আরো উন্নত হয়।

আজকাল সরকারি অফিসে চাকুরীরত ছেলেরাই সুন্দর বউ পায়, ছোটো ব্যবসার সাথে জড়িত বা বেকারদের কপালে তো মেয়েই থাকে না, সুন্দরী তো পরের কথা।

অফিসের কোনো একটা কাজকে কঠিন ভাবলে অথবা সেই কাজ সম্পন্ন করার বিষয়ে বেশি ভাবলেই দেখা যায় যে শেষ অবধি কাজটা অসম্পূর্ণ থেকে যায়।

প্রত্যেক মহৎ কাজ নিজের জন্য পথ করে নেয়। তাই তোমার অফিসে তোমার দক্ষতা তোমার জন্য সঠিক কাজের সুযোগ করে দেবে।

তোমার শখের চাকরির জন্য সঠিক কোনো অফিসের অস্তিত্ব কখনোই ছিল না, তাই তোমার নিজের চেষ্টায় যেকোনো চাকরিকে নিজের শখের কাজ বানিয়ে নিতে হবে।

অফিসের বিভিন্ন ভালো কাজের সুযোগ তাদের কাছে আসে যারা সঠিক সময়ের অপেক্ষা করে, আর সুযোগ তারাই হারায় যারা বেশি তাড়াহুড়ো করে।

Also Read: উদাসীনতা নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস কবিতা

অফিস একটি কর এবং কিছু লোকদের জন্য কর্মসংস্থান তৈরী কর।
– সংগৃহীত

আপনি যে অফিসেই চাকরিই করেন না কেন, আপনি নিজেকে মহৎ বানাতে পারবেন নিজের কাজকে ভালোবাসার সাথে সম্পন্ন করার মাধ্যমে।

একটা অফিসে চাকরি করার সুযোগ শুধু আপনার উপার্জনের সুযোগ করে দেয় যে তা নয়, বরং আপনার সম্মান, আশা এবং উদ্দেশ্যের পরিচায়ক।

জীবনে যদি কখনো কোনো অফিসে চাকরি করার সুযোগ না আসে তবে অন্যদেরকে চাকরির সুযোগ করে দেওয়ার ব্যবস্থা কর।

অফিসে গিয়ে হয় তুমি বিভিন্ন কাজে লেগে থেকে নিজের দিনটাকে চালাও নয়তো দিনটা তোমাকে চালাবে।

প্রতিনিয়ত আমরা একটি অফিসে সকল সহপাঠীদের সাথে বিভিন্ন কার্য সম্পাদন করি, তাই সকল সহপাঠীদের সাথে আমাদের একটি পরিবারের মত অনুভব হয়।

সুযোগ তাদের কাছে আছে যার অপেক্ষা করে আর সুযোগ তাদের দাঁড়াই যারা বেশি তাড়াহুড়ো করে।
– আব্রাহাম লিংকন

সুখ কেবল অর্থের দখলে নয়; এটি অর্জনের আনন্দে, সৃজনশীল প্রচেষ্টার রোমাঞ্চে নিহিত।
– ফ্রাঙ্কলিন ডি রুজভেল্ট

কোন কোন অফিস নিজের কর্মচারীদের সাথে এমন কিছু ব্যবহার করে থেকে, যে ব্যবহারগুলো সেই কর্মীর কাছে স্মরণীয় হয়ে থাকে। তাই অফিসকে ছেড়ে যাওয়ার সময় অনেকেই ধন্যবাদ জানান অথবা অফিস তথা অফিসে থাকা সকল সহকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।

আমরা যে অফিসে কাজ করি সেই অফিস থেকে যে অর্ডার করা হয় সেই অর্ডারগুলো আমরা সকলেই অক্ষরে অক্ষরে পালন করার চেষ্টা করা উচিত।

অফিস কর্তৃক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজনে সহকর্মীরা সকলেই একত্র হই এবং নানা কাজ একসাথে মিলে করতে গিয়ে বিভিন্ন অনুষ্ঠান আনন্দের সাথে উপভোগ করি। এভাবেই স্মৃতির সৃষ্টি হয়।

অফিসে চাকরি করা হলো আধুনিক প্রকারের দাসত্ব। এর মাধ্যমে আজকাল মানুষ নিজের ভাগ্যের নিয়ন্ত্রণ তুলে দিচ্ছেন অন্যের হাতে।

স্বপ্ন তখনই সত্যি হবে যখন আপনি তার পিছনে রাত দিন লেগে কাজ করবেন।
– সংগৃহীত

আমি আপনার কাছ থেকে অনেক কিছু শিখেছি এবং চিরকালের জন্য একটি মূল্যবান হবে। আমি বিশ্বাস করি আরো কর্মচারী আপনার কাছ থেকে উপকৃত হবে। অপব্যয় কারী শয়তানের ভাই
– আল হাদিস

অফিস ফাঁকি দিয়ে মোল্লা জিকির ফিকির করে, নিজের কাজে সময় কাটায় অফিস থেকে দূরে! রাঘববোয়াল, সবলেরা আইনের ফাঁক খোঁজে, চুনোপুটি, দারকিনা আইনের হাক বুঝে!

ফাঁকিবাজি, চাঁদাবাজি সরকারি অফিসে, ঘুষের টাকা হাতে পেলে ফাইল পাস নিমিষে! সরকারি অফিসে লুটপাট দাম বাড়ে বালিশের, হরিলুটের আয়োজনে মান কমে মালিশের!

স্বপ্নবাজ মানুষের মতো স্বপ্ন দেখেছি শুধু , একদিন তুমি তোমার নিজস্ব ঠিকানায় চিঠি লিখবে, তোমার চিঠির অজুহাতে পোস্ট অফিসের চৌকাঠ ডিঙাবো, কই তোমার চিঠি আজও নিজস্ব ঠিকানায় পৌঁছায় না।হয়তো তোমার নিজস্ব ঠিকানা পাল্টে গেছে।

সপ্তাহে অন্তত একবার হলেও পোস্ট অফিসে যেতে হয়, পরিবারের বেকার সন্তানটার কথা ভেবে, সেই বৃদ্ধ পিতার মুখের দিকে তাকালে , চিত্ত কাঁদে ব্যাকুল সুরে।

অফিসে গিয়ে কোনো কাজের জন্য ভালো মানুষেরা খুব ধীরে ‘ না ‘ বলে, কিন্তু বুদ্ধিমান মানুষ যারা তারা যেকোনো কাজের ক্ষেত্রে কতটা চাপ নিতে হবে তা যাচাই করে চট করে ‘ না ‘ বলে দিতে পারে।

আমি আশা করি আপনারা এই পোস্ট থেকে অফিস নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস পেয়েছেন। এরকম আরো ভালো ভালো পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইটকে ফলো করতে ভুলবেন না। ধন্যবাদ।

Leave a Comment