উক্তি

101+ অযোগ্য নেতা নিয়ে উক্তি | Ojoggo Neta Neye Ukti

অযোগ্য নেতা নিয়ে উক্তি: আমরা হয়ত অনেকে অযোগ্য নেতা নিয়ে উক্তি খোজার চেষ্টা করছি অনলাইন থেকে। আমাদের সবার প্রায় একটি ফেসবুক একাউন্ট রয়েছে। আমরা সেখানে বিভিন্ন রকমের উক্তি দিয়ে থাকি।

অযোগ্য নেতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ক্যাপশন বাণী সম্পর্কিত কিছু কথা ও লেখা এখানে পোস্ট করা হলো । এখনকার সময় একজন যোগ্য নেতা পাওয়া অনেক কষ্টের ।

যারা একজন যোগ্য নেতা পেয়েছে , তাদের অনেক উন্নতি হতে দেখা গেছে । কিন্তু বাকি যেসব অযোগ্য নেতা রয়েছে, তাদের জন্য উন্নতি তো থাক দুরের কথা, মানুষের অধিকারও বিলীন হতে বসেছে । তাই আসুন একটু যেনে নেই, বিখ্যাত ব্যাক্তিরা অযোগ্য নেতা নিয়ে কে কি বলেছেন ।

আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি কিছু অসাধারণ অযোগ্য নেতা এর জন্য উক্তি। তো চলুন দেখে আসা যাক কিছু ভালো উক্তি:

অযোগ্য নেতা নিয়ে উক্তি
অযোগ্য নেতা নিয়ে উক্তি

101+ অযোগ্য নেতা নিয়ে উক্তি

১. ঝড়ের সময় সবচেয়ে অনিরাপদ জাহাজ হল অযোগ্য নেতা।
– ফায়ে ওয়াটলটন

২. অযোগ্য নেতারা মহৎ এবং বিশুদ্ধ চিন্তা করতে পারে না।
– মার্টিন লুথার কিং জুনিয়র

৩. একজন অযোগ্য নেতা তার কাজ থেকে তাদের আবেগ এবং ব্যক্তিগত অনুভূতি আলাদা করতে সক্ষম হয় না৷
– কেনেথ এইচ. ব্ল্যাঞ্চার্ড

৪. অযোগ্য নেতারা ভুল সিদ্ধান্তের চেয়ে সিদ্ধান্তহীনতায় বেশি হারিয়ে যায়। সিদ্ধান্তহীনতা হল সুযোগের চোর। এটি আপনাকে অন্ধ করবে।
-মার্কাস টুলিয়াস সিসেরো

৫. অযোগ্য নেতারা অযুহাত দেয়, যোগ্য নেতারা তা করে না। পরিবর্তে, তারা এটি করার একটি উপায় খুঁজে পায়।
লাইফ বাবিন।

৬. অযোগ্য নেতারা তাদের কর্মীদের মধ্যে ভয় সৃষ্টি করতে চায়৷ এটাকে তারা সম্মান বলে দাবি করে।
জন এফ কেনেডি

৭. যোগ্য নেতাদের মানুষ স্বেচ্ছায় অনুসরণ করে। কিন্তু অযোগ্য নেতাদের অনুসরণ করে বিভিন্ন স্বার্থজনিত কারণে।
– জন হল্ট

৮. অযোগ্য নেতারা কর্মীদের আয়ত্তে রাখতে শক্তির উপর নির্ভর করেন। কিন্তু যোগ্য নেতারা চোখের দৃষ্টিতে কর্মীদের নিয়ন্ত্রণ করেন।
– জর্জ এস প্যাটন জুনিয়র

অযোগ্য নেতা নিয়ে উক্তি
অযোগ্য নেতা নিয়ে উক্তি

৯. একজন অযোগ্য নেতা নিজেকে বড় করে তুলে। নিজের সাফল্যকে ক্রমান্বয়ে বৃদ্ধি করে। আর একজন যোগ্য নেতা অন্যদের বড় করে তুলে। অন্যকে সাফল্যের পথ দেখায়৷
– জ্যাক ওয়েলচ

১০. যদি হাজার হাজার মানুষ পেছনে আছে বলে আপনি সাহস পান তাহলে আপনি অযোগ্য নেতা৷ কিন্তু যদি আপনি সামনে আছেন বলেই হাজার হাজার মানুষ সাহস পায় তাহলে আপনি যোগ্য নেতা৷
– ব্রায়ান ট্রেসি

১১. অযোগ্য নেতারা সমস্যা নিয়ে চিন্তা করেন এবং যোগ্য নেতারা সমাধান নিয়ে চিন্তা করেন।
– উইনস্টন চার্চিল

১২. অযোগ্য নেতারা তাদের কর্মীদের কথা শোনে না কারণ এতে তারা সম্মানহানির বোধ করে। যখন তারা দেখতে পায় যে কর্মচারীরা নিজেদের চেয়ে স্মার্ট।
– মার্ক গর্ম্যান

১৩. একজন অযোগ্য নেতা একজন ভালো কর্মী পেতে পারে এবং তা ধ্বংস করতে পারে, যার ফলে সেরা কর্মচারীরা পালিয়ে যায় এবং বাকিরা সব প্রেরণা হারায়।
– ডোনাল্ড ম্যাকগ্যানন

১৪. রাজনীতিতে বেশিরভাগ কর্মীই খারাপ কাজ ছেড়ে যায় না এমনকি অযোগ্য নেতাদেরও ছেড়ে যায় না৷
– টনি ব্লেয়ার

১৫. কোনো সংগঠন বা রাজনৈতিক দলে একাধিক প্রধান নেতা থাকার অর্থ সংগঠন বা রাজনৈতিক দলটি বিপদের মুখে আছে। এবং তারা সবাই অযোগ্য নেতা৷
– এলিনর রুজভেল্ট

১৬. অযোগ্য নেতারা নেতৃত্বকে একটি অবস্থান হিসাবে প্রতিষ্ঠিত করে ফেলেন। কর্মক্ষেত্র হিসেবে না৷
– ভিনস লম্বার্ডি

১৭. অযোগ্য নেতারা সংখ্যাগরিষ্ঠের মতামতের রেফারেন্স দিয়ে নির্বাচন করেন। আর প্রকৃত নেতারা সত্যের মতামতের ভিত্তিতে নির্বাচন পছন্দ করে এবং সত্য সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘুদের কাছ থেকে আসতে পারে!
– ইজরায়েলমোর আইভোর

১৮. অযোগ্য নেতারা তাদের নেতৃত্বাধীন স্থানগুলির পতনের কারণ হবে। কৃতিত্ব দেওয়া এবং যেখানে উৎকৃষ্ট নেতাদের উদযাপন করা অপরিহার্য, সেখানে অযোগ্য নেতারা কোন স্বীকৃতি পাওয়া উচিত নয়।
– কলিন পাওয়েল

১৯. সব দলেই ভাল কর্মী আছে। তারা ভালোর জন্য কাজ করতে চায়৷ নিঃস্বার্থ ভাবে কাজ করতে চায়। কিন্তু যে দলগুলোতে অযোগ্য নেতারা আছে সেখানে ভাল কর্মী মূল্যহীন।
– লাইফ বাবিন

২০. অযোগ্য নেতারা শক্তিশালী হয় না কিন্তু অভদ্র হয়। দয়ালু হয় না কিন্তু দুর্বল হয়; সাহসী হয় না , কিন্তু উচ্চভাষী হয়; নম্র হয় না , কিন্তু ভীরু হয়; গর্বিত হয় না কিন্তু অহংকারী হয়; কিন্তু মূর্খতা ছাড়া কিছুই নেই।
– জিম রোহন

২১. নেতারা সমস্যার সমাধান করেন। যেদিন অন্যরা আপনার কাছে সমস্যা নিয়ে আসা বন্ধ করে দেয় সেদিন আপনি তাদের নেতৃত্ব দেওয়া বন্ধ করে দেন। তারা হয় আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছে যে আপনি সাহায্য করতে পারেন অথবা আপনি উপেক্ষা করেন না। উভয় ক্ষেত্রেই আপনি এলজন অযোগ্য নেতা।
– কলিন পাওয়েল

See more: যোগ্য নেতা নিয়ে উক্তি

Related Articles

Leave a Reply

Your email address will not be published.