এসসিটালোপ্রাম এর কাজ কি? | এসসিটালোপ্রাম খাওয়ার নিয়ম কি? | এসসিটালোপ্রাম এর দাম কত? | এসসিটালোপ্রাম এর পার্শ্ব প্রতিক্রিয়া কি? | এসসিটালোপ্রাম এর উপকারিতা কি?

এসসিটালোপ্রাম: আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আপনি হয়তবা অসুস্থ, তাই বিভিন্ন ঔষধ এর ব্যাপারে খোজাখুজি করছেন। আপনি বিভিন্ন প্রয়োজনে গুগলে সার্চ করছেন। তার মধ্যে একটি হলো মেডিসিন বিষয়ক সার্চ। এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এসসিটালোপ্রাম এর কাজ কি,এসসিটালোপ্রাম কিসের ঔষধ, এসসিটালোপ্রাম খাওয়ার নিয়ম,এসসিটালোপ্রাম এর দাম,এসসিটালোপ্রাম এর উপকারিতা,এসসিটালোপ্রাম এর পার্শ্ব প্রতিক্রিয়া

সবার এই বিষয়ে খুব স্বচ্চ ধারণা থাকা উচিত। তো চলুন দেখা পড়ে নেওয়া যাক।

এসসিটালোপ্রাম এর কাজ কি?

এসসিটালোপ্রাম এর কাজ কি?

এসসিটালোপ্রাম ট্যাবলেট একটি এন্টিডিপ্রেসেন্ট যা বিষণ্নতা এবং সাধারণকরণের জন্য ব্যবহার করা হয় উদ্বেগ ব্যাধি। এটি শরীরের সেরোটোনিন মাত্রা অপ্টিমাইজ করতে সহায়তা করে। এটি একটি মৌখিক ট্যাবলেট এবং তরল মৌখিক সমাধান আকারে পাওয়া যায়। এই মাদক নির্বাচনী সেরোটোনিন ইনহিবিটারস (এসএসআরআই) বলা ওষুধ শ্রেণীর অন্তর্গত।

এসসিটালোপ্রাম খাওয়ার নিয়ম কি?

এসসিটালোপ্রাম ট্যাবলেট সাধারণত দিনে একবার গ্রহণ করা নির্ধারিত হয়। স্বাভাবিক মাত্রা প্রাপ্তবয়স্কদের পাশাপাশি শিশুদের জন্য ১০-২০ মিলি গ্রাম । এসসিটালোপ্রাম (Escitalopram) প্রত্যেকের জন্য উপযুক্ত নয় কারণ এটি নির্দিষ্ট অবস্থার ভুগছেন মানুষের ক্ষতিকারক প্রভাব ফেলতে পারে।

এসসিটালোপ্রাম এর উপকারিতা কি?

এসসিটালোপ্রাম এর এই বিষয়ে কোনো তথ্য নেই। এই বিষয়ে পরে জানানো হবে।

এসসিটালোপ্রাম এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

বমি বমি ভাব, শুকনো মুখ, ঘুমের সমস্যা,কৌষ্ঠকাঠিন্য, ক্লান্তি, তন্দ্রা, মাথা ঘোরা, এবং বাড়তি ঘাম ঘটতে পারে। এই প্রভাবগুলির মধ্যে কোনটি যদি স্থায়ী বা খারাপ হয়, তাড়াতাড়ি আপনার ডাক্তারকে বলুন।

আশা করি আপনাদের এই বিষয়টি ‘এসসিটালোপ্রাম এর কাজ কি,এসসিটালোপ্রাম খাওয়ার নিয়ম,এসসিটালোপ্রাম এর দাম,এসসিটালোপ্রাম এর উপকারিতা,এসসিটালোপ্রাম এর পার্শ্ব প্রতিক্রিয়া’ ভালো লেগেছে। যদি এসসিটালোপ্রাম এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক। যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ দায়ী নয়।

Leave a Comment