উপায়

ছেলেদের রাগ কমানোর উপায় ২০২২ | Best Ways To Reduce Boys’Anger

অনেক কারণেই মানুষ, বিশেষ করে ছেলেরা রেগে যায়। মানুষের স্বাভাবিক একটি অনুভূতি রাগ। এমন মানুষ মনে হয় পাওয়াই যাবে না যার একেবারে রাগ নেই। তাই আজকে আমরা দেখবো ছেলেদের রাগ কমানোর উপায়। কিন্তু অতিরিক্ত রাগ ভালো নয়। এর ফলে নিজের কিংবা অন্যের জন্য ক্ষতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। তাই রাগ নিয়ন্ত্রণ করা অত্যন্ত জরুরি।

সবচেয়ে সহজ ছেলেদের রাগ কমানোর উপায়

  • দাঁড়িয়ে থাকা অবস্থায় মানুষ বেশি রাগ প্রকাশ করে। দাঁড়িয়ে থাকা অবস্থায় রাগ হলে শুয়ে পড়লে রাগ অনেকটাই চলে যায়।
  • যার কারণে আপনি রেগে গেছেন, তার সঙ্গে কথা বা তর্কে না জড়িয়ে কথা বন্ধ করে রাখুন কিছুক্ষণ। এত কিছুর পরে আপনার রাগ কিছুটা কমতে পারে।(ছেলেদের রাগ ভাঙ্গানোর উপায়)
  • হঠাৎ গেলে রাগ প্রকাশ করার জন্য কিছু সময় নিন। একবার অন্তত চিন্তা করুন যে আপনার রেগে যাওয়াটার কারণ যুক্তিসংগত কি না। চিন্তা করার ফলে দেখবেন রাগ কমে গেছ।
  • কারও ওপর রেগে গেলে তর্কে না জড়িয়ে কিছু সময় কথা বন্ধ রাখুন। এভাবে কিছুক্ষণ থাকতে পারলে এমনিতেই রাগ কমে যাবে। তাই রাগ করলে কারও সঙ্গে কথা না বলে চুপ চাপ নিজের রুমে বসে থাকুন।
  • ছেলেদের রাগ কমানোর উপায় হলো উল্টো করে গোনা। ৫০,৪৯,৪৮,৪৭— এভাবে গুনতে থাকুন। এতে রাগ অনেকটাই কমে যায়।
  • যুক্তি দিয়ে নিজেকে বোঝানোর চেষ্টা করুন যে রেগে গেলে শুধু নিজেরই ক্ষতি হবে, তার কোনো ক্ষতি হবে না। এতে আপনা–আপনি রাগ কমে আসে।
  • চেষ্টা করুন প্রতিদিন যোগব্যায়াম করতে। এর ফলে আমাদের সহ্যক্ষমতা অনেক বেড়ে যায়।(Celeder Rag Komanor Opay)

মেয়েদের রাগ ভাঙানোর সহজ উপায় (Meyeder Rag Vhangano)

মেয়েদের রাগ আর কিছুতে কমতে চাইছে না৷ তাই আপনার মনেও জমেছে অনেক চিন্তা৷ মাঝে মাঝে প্রেমের সম্পর্কে ঝগড়া হওয়া কি ভাল৷ কিন্তু মনের মানুষ একটু বেশি অভিমানী হলে তার রাগ ভাঙানো একটু মুশকিল হয়ে পড়ে৷ তবে এবার দুশ্চিন্তা ছেড়ে দিন৷ মনের মানুষের রাগ ভাঙাবেন কিভাবে তারই কয়েকটি টিপস রইল আপনার জন্য৷

অনেক সময় দোষ না করলেও ‘সরি’ নিজেই বলুন৷ সরি বললেই যে আপনি ছোট হয়ে গেলেন তা কিন্তু নয়৷ দুপক্ষেপই যদি দোষ থাকে তবে কখনই একা ঝগড়া করা যাবে না৷ নিজে দোষ করলে তা স্বীকার করুন৷ যদি আপনি ছোটখাট কোন ভুলও করে থাকেন তাহলেও ক্ষমা চেয়ে নিন৷ এমনটা করলে আপনার মনের মানুষের রাগ বেশি ক্ষণ স্থায়ী থাকবে না৷( মেয়েদের রাগ ভাঙানোর উপায় )

অল্প সময়ের মধ্যেই যদি মনের মানুষের রাগ ভাঙাতে চান তবে শক্ত করে জরিয়ে ধরুন তাকে৷ এমনটা করলে মনের মানুষের রাগ নিমেষেই গলে জল হয়ে যাবে৷ শক্ত আলিঙ্গন সাধারনত ভালবাসার পরিমাণ প্রকাশ করে৷ আর মনের মানুষের আভিমানী মুহুর্তে আলিঙ্গন তাকে আপনার আরও কাছে আনতে বাধ্য করবে৷

মনের মানুষ রাগ করে থাকলে তাকে তার পছন্দের কোন জিনিষ উপহার দিতে পারেনে। একটু মানিব্যাগ খালি হতে পারে। তবে উপহার যে দামি কিছু হতে হবে তার কোন মানে নেই৷এই শাহবাগের মোড় থেকে তার প্রিয় ফুল বা চকোলেট উপহার দিতে পারেন৷ হয়ত প্রথমে তিনি একটু মুখ গোমরা করে থাকবেন কিন্তু রাগ গলতে বেশি সময় লাগবে না৷ ( মেয়েদের রাগ ভাঙানোর উপায় )

একটা গান মনে পড়ে গেল, ‘সখী যাতনা কাহারে কয়’ ভূল হোক শুদ্ধ হোক একটা গেয়ে দিলেন৷ তেমনই ভালবাসার মানুষের রাগ ভালানোর সবচেয়ে ভাল উপায় হল একটা কার্ডে সরি লিখে তাকে পাঠানো৷ আবার একটা কার্ডে ম্যাজিক্যাল তিনটি শব্দ লিখেও তাকে দিতে পারেন৷ এছাড়াও তার পছন্দের একটি কেক কিনে তার উপর সরি লিখেও তাকে দিতে পারেন৷নয়ত ফেবুকে একটা পোস্ট দিতে পারে।

You Can Read More On This মেয়েদের রাগ ভাঙানোর উপায়

Leave a Reply

Your email address will not be published.