ডকসিক্যাপ এর কাজ কি? | ডকসিক্যাপ খাওয়ার নিয়ম কি? | ডকসিক্যাপ এর দাম কত? | ডকসিক্যাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি? | ডকসিক্যাপ এর উপকারিতা কি?

ডকসিক্যাপ: আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আপনি হয়তবা অসুস্থ, তাই বিভিন্ন ঔষধ এর ব্যাপারে খোজাখুজি করছেন। আপনি বিভিন্ন প্রয়োজনে গুগলে সার্চ করছেন। তার মধ্যে একটি হলো মেডিসিন বিষয়ক সার্চ। এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ডকসিক্যাপ এর কাজ কি,ডকসিক্যাপ কিসের ঔষধ, ডকসিক্যাপ খাওয়ার নিয়ম,ডকসিক্যাপ এর দাম,ডকসিক্যাপ এর উপকারিতা,ডকসিক্যাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া

সবার এই বিষয়ে খুব স্বচ্চ ধারণা থাকা উচিত। তো চলুন দেখা পড়ে নেওয়া যাক।

ডকসিক্যাপ এর কাজ কি?

ডকসিক্যাপ এর কাজ কি?

ডকসিক্যাপ ট্যাবলেট শ্বাসতন্ত্রের সংক্রমণ, মূত্র ও জননতন্ত্রের সংক্রমণ, গনোরিয়া, সিফিলিসের সংক্রমণ, কলেরা, ট্র্যাভেলার্স ডায়রিয়া, ব্রন, রিকেটসিয়াল পক্স এবং ফোঁড়া।

ডকসিক্যাপ এর দাম কত?

ডকসিক্যাপ 50mg ট্যাবলেট প্রতি পিসের দামঃ-১.৪২ টাকা

ডকসিক্যাপ 100mg ট্যাবলেট প্রতি পিসের দামঃ-২.৩০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে।

ডকসিক্যাপ খাওয়ার নিয়ম কি?

ডকসিক্যাপ ট্যাবলেট প্রাপ্তবয়ষ্ক:ক্ষক্তবিহীন ত্বকে ব্যবহারের জন্য অল্প পরিমাণ ক্রীম ব্যথাক্ৰান্ত স্থানে দিনে চারবার ব্যবহার করতে হবে। প্রত্যেকবার ক্রীম ব্যবহারের মাঝে অন্তত: ৪ ঘন্টা বিরতি দিতে হবে। ক্রীম ভালভাবে ঘষে লাগাতে হবে যেন ত্বকে ক্রীমের কোন অবশিষ্টাংশ না থাকে।ক্রীম ব্যবহারের সাথে সাথেই যে হাত অথবা আঙ্গুল দিয়ে ক্রীম ব্যবহার করা হয়েছে তা ভালভাবে ধুয়ে ফেলতে হবে। কোন ক্ষেত্রেই ক্যাপসাইসিন ক্রীম চোখে বা চোখের আশে পাশে লাগানো যাবে না। ক্যাপসি ক্রীম ব্যবহারের প্রথম সপ্তাহ থেকেই ব্যথা উপশম কার্যকারিতা পাওয়া যায় এবং পরবর্তী ২-৮ সপ্তাহ ব্যবহারে এই৪২ কার্যকারিতা ক্রমান্বয়ে বৃদ্ধি পেতে থাকে।

ডকসিক্যাপ এর উপকারিতা কি?

ডকসিক্যাপ এর এই বিষয়ে কোনো তথ্য নেই। এই বিষয়ে পরে জানানো হবে।

ডকসিক্যাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ পেটের বিভিন্ন রকমের অসুবিধা, বমি বমি ভাব অথবা বমি। বিভিন্ন রকম চর্ম রোগ বিশেষ করে ফুসকুড়ি, চুলকানি, ডার্মাটাইটিস হতে পারে।

আশা করি আপনাদের এই বিষয়টি ‘ডকসিক্যাপ এর কাজ কি,ডকসিক্যাপ খাওয়ার নিয়ম,ডকসিক্যাপ এর দাম,ডকসিক্যাপ এর উপকারিতা,ডকসিক্যাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া’ ভালো লেগেছে। যদি ডকসিক্যাপ এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক। যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ দায়ী নয়।

Leave a Comment