নরিয়াম ১০/৫ এর কাজ কি? | নরিয়াম ১০/৫ খাওয়ার নিয়ম কি? | নরিয়াম ১০/৫ এর দাম কত? | নরিয়াম ১০/৫ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি? | নরিয়াম ১০/৫ এর উপকারিতা কি?

নরিয়াম ১০/৫: আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আপনি হয়তবা অসুস্থ, তাই বিভিন্ন ঔষধ এর ব্যাপারে খোজাখুজি করছেন। আপনি বিভিন্ন প্রয়োজনে গুগলে সার্চ করছেন। তার মধ্যে একটি হলো মেডিসিন বিষয়ক সার্চ। এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো নরিয়াম ১০/৫ এর কাজ কি,নরিয়াম ১০/৫ কিসের ঔষধ, নরিয়াম ১০/৫ খাওয়ার নিয়ম,নরিয়াম ১০/৫ এর দাম,নরিয়াম ১০/৫ এর উপকারিতা,নরিয়াম ১০/৫ এর পার্শ্ব প্রতিক্রিয়া

সবার এই বিষয়ে খুব স্বচ্চ ধারণা থাকা উচিত। তো চলুন দেখা পড়ে নেওয়া যাক।

নরিয়াম ১০/৫ এর কাজ কি?

নরিয়াম ১০/৫ এর কাজ কি?

নরিয়াম ট্যাবলেট নিম্নলিখিত ক্ষেত্রে ফ্লুনারিজিন (ফ্লুরিজিন) নির্দেশিত:মাইগ্রেন প্রতিরোধে মাথা ঘোরানোর উপসর্গীয় চিকিৎসা ভ্রমণজনিত অসুস্থতা মৃগীজনিত খিচুনি

নরিয়াম ১০/৫ এর দাম কত?

নরিয়াম ১০ ট্যাবলেট প্রতি পিসের মূল্যঃ৭.০০ টাকা

নরিয়াম ৫ ট্যাবলেট প্রতি পিসের মূল্যঃ৩.৫০ টাকা

এই দাম একটু কম বেশি হতে পারে।

নরিয়াম ১০/৫ খাওয়ার নিয়ম কি?

নরিয়াম ট্যাবলেট মাইগ্রেন প্রতিরোধে:প্রারম্ভিক মাত্রা: ৬৫ বছরের নিম্নোর্ধ রোগীর ক্ষেত্রে ১০ মি.গ্ৰা. এবং ৬৫ বছরের উর্ধ্ব রোগীদের ক্ষেত্রে ৫ মি.গ্রা. করে প্রতি রাতে। চিকিৎসা চলাকালীন বিষন্নতা, এক্সট্রা পিরামিডাল ও অন্য অনাকাঙ্খিত উপসর্গ দেখা দিলে প্রয়োগ বন্ধ করতে হবে। প্রয়োগের ২ মাসের মধ্যে কোন উন্নতি না হলে রোগীকে প্রতিক্রিয়াহীন বিবেচিত করতে হবে এবং প্রয়োগ বন্ধ করতে হবে। অব্যহত চিকিৎসা: যদি রোগী সন্তোষজনক প্রতিক্রিয়া দেখায় এবং যদি অব্যহত চিকিৎসা প্রয়োজন হয় তবে পরপর ৫ দিন নির্ধারিত মাত্রা প্রয়োগের পর পরপর ২ দিন ওষুধ সেবন বন্ধ রাখতে হবে। যদি এ চিকিৎসা কার্যকর হয় তারপরও ৬ মাস পর এটি বন্ধ করে দেয়া উচিত এবং যদি রোগী পুনরায় আক্রান্ত হয় তখন প্রয়োগ করা উচিত।

পেরিফেরাল ভাসকুলার ডিজিস্: ১০ মি.গ্রা. করে দিনে ২ বার। প্রয়োজনে সর্বোচ্চ ৩০ মি.গ্ৰা.মাথাঘোরা এবং ভ্রমণজনিত অসুস্থতায়: ১০-২০ মি.গ্রা. প্রতিদিন (প্রাপ্ত বয়স্ক) এবং ৫ মিগ্রা.

প্রতি দিন ৪০ কেজির উর্ধ্ব শিশুদের ক্ষেত্রে। মৃগীজনিত খিচুনি : প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ১৫-২০ মি.গ্রা. এবং শিশুদের ক্ষেত্রে ৫-১০ মি.গ্রা. প্রতিদিন সংযোজিত চিকিৎসা হিসেবে ব্যবহৃত হয়।

নরিয়াম ১০/৫ এর উপকারিতা কি?

নরিয়াম ১০/৫ এর এই বিষয়ে কোনো তথ্য নেই। এই বিষয়ে পরে জানানো হবে।

নরিয়াম ১০/৫ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

বিষন্নতা এবং কান্তি, ওজন বৃদ্ধি এবং / অথবা মুখের রুচি বৃদ্ধি পেতে পারে। ফ্লুনারিজিন চিকিৎসায় নিম্নলিখিত ক্ষতিকর প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়েছে: বিষন্নতা (মহিলা রোগীরা যাদের পূর্ব বিষন্নতা রোগ আছে, তারা বেশি ঝুঁকিপূর্ণ),এক্সট্রা পিরামিডিয়াল পার্শ্ব প্রতিক্রিয়া যাতে বয়স্ক রোগীরা অধিক ঝুঁকির সম্মুখীন। অনিয়মিত পার্শ্ব প্রতিক্রিয়ার মধ্যে রয়েছে বুক জ্বালা, বমি বমিভাব, ক্ষুধামন্দা, দূশ্চিন্তা, শুষ্কমুখ, পেশীতে ব্যথা, ত্বকে লালচে ভাব, লক্ষণীয়।

আশা করি আপনাদের এই বিষয়টি ‘নরিয়াম ১০/৫ এর কাজ কি,নরিয়াম ১০/৫ খাওয়ার নিয়ম,নরিয়াম ১০/৫ এর দাম,নরিয়াম ১০/৫ এর উপকারিতা,নরিয়াম ১০/৫ এর পার্শ্ব প্রতিক্রিয়া’ ভালো লেগেছে। যদি নরিয়াম ১০/৫ এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক। যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ দায়ী নয়।

Leave a Comment