উক্তিSMS(এসএমএস)স্ট্যাটাস

500+ মায়া নিয়ে উক্তি & মমতা নিয়ে উক্তি

মায়া নিয়ে উক্তি: আপনি কি খুঁজছেন মায়া নিয়ে উক্তি? মায়া এমন একটি জিনিস যা প্রায় সবার ভিতরে থাকে। প্রত্যেকটি মানুষ তার হৃদয় অন্তস্থলে মায়া রাখে। এই পৃথিবীটা হয়ত থাকতো না যদি না, এই পৃথিবীর মানুষ মায়াহিন হতো। তাহলে এই পোস্টটি আপনার শেষ পর্যন্ত পড়া দরকার কারণ, আজকে আমি আপনার সঙ্গে শেয়ার করতে যাচ্ছি বিশেষ বিশেষ মায়া নিয়ে কিছু সেরা উক্তি যা আপনি ক্যাপশন বা স্টেটাস হিসাবেও আপনার প্রোফাইলে দিতে পারেন।মায়া নিয়ে কিছু বিখ্যাত উক্তি এখানে দেয়া হলো ।

মায়া এক অদ্ভুত জিনিস । এই মায়ার কারনেই এত কিছু পৃথিবীতে। এর ভালো দিক যেমন আছে, ঠিক তেমনি অনেক খারাপ দিকও আছে । তবে বেশীরভাগ গুণী ব্যাক্তিরা এর খারাপ দিকের কথাই বেশিবলেছেন । যদিও ভালো দিক আছে তবে খারাপ দিকটাই বেশী ভালো দিকের চেয়ে । মায়ার কারণে মানুষ কোন কিছু করার ইচ্ছা থাকলেও তা করতে পারে না । যাহোক মায়া সম্পর্কিত কিছু 500+ সুন্দর সুন্দর উক্তি নিচে দেয়া হলো । আশাকরি বাণী গুলো খুবই উপভোগ করবেন। তো আর কথা না বলে শুরু করা যাক!

মায়া নিয়ে বিশেষ কয়েকটি উক্তি

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

“অসীম প্রেমই একমাত্র সত্য। বাকি সবই মায়া।” -ডেভিড আইকে

“আমরা একা জন্মগ্রহণ করি, আমরা একা থাকি, আমরা একা মরে যাই। কেবল আমাদের ভালবাসা এবং বন্ধুত্বের মাধ্যমেই আমরা সেই মুহুর্তের জন্য মায়া তৈরি করতে পারি যে আমরা একা নই।” -ওরসন ওয়েলস

“আমরা থাকি এক কল্পনার জগতে, এক মায়ার জগতে। জীবনের দুর্দান্ত কাজ হল বাস্তবতা খুঁজে পাওয়া।” -আইরিস মারডোক

“অগ্রগতি একটি মায়া নয়, এটি ঘটে তবে এটি ধীর এবং হতাশাব্যঞ্জক।” -জর্জ অরওয়েল

“আবিষ্কারের সবচেয়ে বড় বাধা অজ্ঞতা নয় ——– এটি জ্ঞানের মায়া।” -ড্যানিয়েল জে বুর্স্টিন

“ভিতরে শূন্যতার ছদ্মবেশ ধারণ করার জন্য মায়া প্রয়োজন।” -আর্থার এরিকসন(মায়া নিয়ে উক্তি)

“জীবনের একমাত্র আসল জিনিস হল অপ্রত্যাশিত জিনিস। অন্য সব কিছুই কেবল একটি মায়া।” -ওয়াটকিন টিউডার জোন্স

“একটি মায়া হারানো আপনাকে সত্য খুঁজে পাওয়ার চেয়ে বেশি বুদ্ধিমান করে তোলে।” -লুডভিগ বোর্ন

“পেইন্টিং একটি মায়া, যাদুর এক টুকরো, তাই আপনি যা দেখছেন তা যা আপনি দেখেন তা নয়।”
-ফিলিপ গুস্টন

“ভালবাসা কখনও কখনও জাদু হতে পারে। তবে যাদু কখনও কখনও … কেবল একটি মায়া হতে পারে।” -জাভান

“যদি সময়টি সত্য না হয়, তবে এই পৃথিবী এবং অনন্তকাল, দুর্ভোগ ও পরমানন্দের মধ্যে, ভাল-মন্দের মধ্যে বিভাজন রেখাটিও একটি মায়া।”
-হারমান হেসে

মায়া হলো সকল আনন্দের শুরুর ধাপ।— ভোলটাইর

See More: শুভ সকাল উক্তি,স্ট্যাটাস,মেসেজ,পিক

“অগ্রগতির সবচেয়ে বড় শত্রু হ’ল জ্ঞানের মায়া।” -জন ইয়ং. (মায়া নিয়ে স্ট্যাটাস)

আমি শিখেছি যে লোকেরা আপনার যা বলেছিল তা ভুলে যাবে, লোকেরা আপনার কাজগুলি ভুলে যাবে তবে আপনি কীভাবে তাদের অনুভূতি তৈরি করেছেন তা লোকে কখনও ভুলবে না।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি যদি কিছু পছন্দ না করেন তবে এটি পরিবর্তন করুন। আপনি যদি এটি পরিবর্তন করতে না পারেন তবে আপনার মনোভাব পরিবর্তন করুন ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমার বড় আশা হ’ল আমি যত কান্নাকাটি করবো; আমার কাজটি সম্পাদন করতে এবং কাউকে ভালবাসার চেষ্টা করার এবং তার বদলে প্রেমটি গ্রহণ করার সাহস পেতে হবে ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

প্রেম কোনও বাধা স্বীকার করে না। এটি প্রতিবন্ধকতাগুলি লাফ দেয়, বেড়া ঝাঁপ দেয়, দেয়ালে প্রবেশ করে আশায় পূর্ণ গন্তব্যে পৌঁছায়। ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

সাহস হ’ল সমস্ত গুণের মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ণ, কারণ সাহস ছাড়াই আপনি ধারাবাহিকভাবে অন্য কোনও পুণ্য অনুশীলন করতে পারবেন না। আপনি যেকোন পুণ্যকে ভ্রান্তরূপে অনুশীলন করতে পারেন, তবে সাহস ছাড়া ধারাবাহিকভাবে কিছুই করা যায় না। ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

কারও মেঘে রংধনু হওয়ার চেষ্টা করুন।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

যদি আপনার মধ্যে একটি মাত্র হাসি থাকে তবে আপনি এটি আপনার প্রিয় ব্যক্তিকে উপহার দিন”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি না করলে কিছুই কাজ করবে না।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি যা দেখেছেন, শুনেছেন, খাচ্ছেন, গন্ধ পেয়েছেন, বলা হয়েছে, ভুলে গেছেন ——– তার সব কিছুর সমষ্টি আপনি। সমস্ত কিছু আমাদের প্রত্যেককে প্রভাবিত করে এবং এর কারণে আমি আমার অভিজ্ঞতাগুলি ইতিবাচক কিনা তা নিশ্চিত করার চেষ্টা করি ।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমরা অনেক পরাজয়ের মুখোমুখি হতে পারি তবে আমাদের পরাজিত হতে হবে না।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

একজন অগত্যা সাহসের সাথে জন্মগ্রহণ করে না, তবে একজন জন্মগতভাবেই জন্মায়। সাহস না থাকলে আমরা ধারাবাহিকতার সাথে অন্য কোনও পুণ্য অনুশীলন করতে পারি না। আমরা সদয়, সত্য, দয়ালু, উদার বা সত্যবাদী হতে পারি না। ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

একজন জ্ঞানী মহিলা কারও শত্রু হতে চান না; একজন জ্ঞানী মহিলা কারও শিকার হতে অস্বীকার করেছেন।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

শব্দগুলির অর্থ কাগজে কী লেখা আছে তার চেয়ে বেশি। তাদের আরও গভীর অর্থ বোঝাতে মানুষের কণ্ঠস্বর লাগে ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমার জীবনটি একটি দুর্দান্ত মজার রসিকতা, একটি নাচ যাঁর হাঁটাচলা, একটি গান যে কথা বলেছিল, আমি নিজের সম্পর্কে চিন্তা করার সময় আমি খুব জোরে হাসি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি প্রেম না করে ক্ষমা করতে পারবেন না। এবং আমি সংবেদনশীলতা বলতে চাই না। আমি মুশ মানে না। আমি দাঁড়াতে এবং বলার মতো যথেষ্ট সাহস থাকা মানে, ‘আমি ক্ষমা করে দিয়েছি। আমি এটি দিয়ে শেষ করেছি ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

সমস্ত দুর্দান্ত অর্জনের জন্য সময় প্রয়োজন”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

ইতিহাস, দুর্দশাগ্রস্ত ব্যথা সত্ত্বেও, জীবিত করা যায় না, তবে যদি সাহসের মুখোমুখি হয়, তবে আবার বেঁচে থাকার দরকার নেই।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি যদি কিছু পছন্দ না করেন তবে এটি পরিবর্তন করুন। আপনি যদি এটি পরিবর্তন করতে না পারেন তবে আপনার মনোভাব পরিবর্তন করুন। অভিযোগ করবেন না। ——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি যা কিছু করতে চান, যদি আপনি এতে দুর্দান্ত হতে চান তবে আপনাকে এটি ভালবাসতে হবে এবং এর জন্য ত্যাগ স্বীকার করতে সক্ষম হতে হবে।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou) (মায়া নিয়ে উক্তি)

ক্ষমা করার জন্য আপনি নিজেকে উপহার দিতে পারেন এমন এটি একটি দুর্দান্ত উপহার। সবাইকে ক্ষমা করুন। ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি খুব কঠোর পরিশ্রম করি, এবং আমি খুব শক্ত খেলি। আমি জীবনের জন্য কৃতজ্ঞ। এবং আমি এটি বেঁচে থাকি ——– আমি বিশ্বাস করি জীবন এর লিভারকে ভালবাসে। আমি এটা বেঁচে আছি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

See More: মধ্যযুগের ভারতের ইতিহাস বই pdf

যদি আপনি অন্য কারও যত্ন নেওয়ার বিষয়টি হৃদয়ে খুঁজে পান তবে আপনি সফল হয়ে উঠবেন।”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি অনেক দিন আগে শিখেছি যে বুদ্ধিমান কাজটি আমি করতে পারি তা আমার নিজের পক্ষে, নিজের এবং আমার মতো অন্যদের পক্ষে একজন উকিল হন” ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

কারো প্রতি মায়া নিয়ে উক্তি

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

ভালোবাসা ভাইরাসের মতো। এটি যে কোনও সময় যে কোনও সময়ে ঘটতে পারে। ”——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি জানি যে আমি যখন প্রার্থনা করি তখন দুর্দান্ত কিছু ঘটে আমি কেবল সেই ব্যক্তির বা ব্যক্তির জন্যই নয় যার জন্য আমি প্রার্থনা করছি, তবে আমার কাছেও দুর্দান্ত কিছু ঘটেছিল। আমি কৃতজ্ঞ যে আমি শুনেছি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি খুঁজে পেয়েছি যে এর অন্যান্য উপকারের মধ্যেও প্রদানকারীর আত্মাকে মুক্তি দেয়।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমরা একে অপরকে দেখতে এবং একে অপরকে দেখতে শিখতে পারি এবং চিনতে পারি যে মানুষ আমাদের তুলনায় একরকম নয় ।——মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)(মায়া নিয়ে স্ট্যাটাস)

আমার জীবন দীর্ঘ হয়েছে, এবং বিশ্বাস করে যে জীবন এর যকৃতকে ভালবাসে, আমি অনেক কিছু চেষ্টা করার সাহস করেছি, কখনও কখনও কাঁপছি, তবে এখনও সাহস করি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

জীবন লেপেলের সাথে নিয়ে যেতে পছন্দ করে এবং বলে: ‘আমি তোমার সাথে ছাগলছানা করছি। চলুন। ’——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি বিশ্বাস করি যে প্রতিটি মানুষ প্রতিভা নিয়ে জন্মগ্রহণ করে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

এ, আমি কে ছিল তা জানতে শুরু করি। আমার কাছে জেগে ওঠার মতো ছিল।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমার সবচেয়ে বড় নেয়ামত হল আমার ছেলের জন্ম। আমার পরবর্তী বৃহত্তম নেয়ামত হ’ল মানুষকে আমার সন্তান হিসাবে পরিণত করার ক্ষমতা।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি লি আন ওম্যাকের ‘আমি আশা করি তুমি নাচ’ গানটি পছন্দ করি। আমি সেই গানটি লিখতে যাচ্ছিলাম তবে কেউ আমাকে এতে মারধর করেছে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমার সমস্ত কাজের মধ্যে আমি বলার চেষ্টা করি, ‘আপনাকে প্রচুর পরিমাণে টক লেবু দেওয়া যেতে পারে, কেন না এক ডজন লেবু মেরিংয়ে পাই বানানোর চেষ্টা করবেন?’——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou). (মায়া নিয়ে স্ট্যাটাস)

আমি নিশ্চিত জানি যে ভালবাসা আমাকে রক্ষা করে এবং আমাদের সকলকে বাঁচানোর জন্য এটি এখানে ।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

কাউকে ভালবাসা প্রেমিককে পাশাপাশি প্রেমিককে মুক্তি দেয়। আর সেই ধরণের প্রেম বয়সের সাথে আসে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

প্রত্যেকের কমপক্ষে একটি গল্প থাকে এবং আমরা যদি তা স্বীকার করি তবে আমাদের প্রত্যেকে মজার is আপনি স্বীকার করেছেন যে আপনি কখনও মজাদার ব্যক্তি ,——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

জীবনে আমার লক্ষ্য কেবল বেঁচে থাকার নয়, বরং সাফল্য অর্জনের জন্য; এবং কিছু আবেগ, কিছু মমতা, কিছু হাস্যরস এবং কিছু স্টাইল দিয়ে এটি করতে,——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি মিসিসিপি নদী থেকে পশ্চিমে কিছু খারাপ কবিতা লিখেছিলাম, তবে আমি লিখেছি। এবং আমি অবশেষে মাঝে মাঝে এটি সঠিক পেয়েছিলাম।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)


মায়া নিয়ে বিশেষ কয়েকটি এসএমএস

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

আপনার সাথে সংঘটিত সমস্ত ইভেন্ট আপনি নিয়ন্ত্রণ করতে পারেন না তবে আপনি সেগুলি হ্রাস না করার সিদ্ধান্ত নিতে পারেন।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

সাহস ——– আপনি নিজেকে প্রস্তুত না করে যেমন পাউন্ড ওজন নিতে চান না ঠিক তেমন ছোট ছোট কাজ করে সাহসের বিকাশ ঘটান।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি বিশ্বাস করি যে আমরা প্রত্যেকেই স্রষ্টার কাছ থেকে গৌরব অর্জন করে।
——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

কিছুই সাফল্যের মতো সফল হয় না। কিছুটা সাফল্য পান এবং তারপরে আরও কিছুটা পান।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

একটি পাখি গান করে না কারণ এর উত্তর আছে, এটি গান করে কারণ এটি একটি গান আছে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

কেবল বুদ্ধিমান হওয়ার জন্য বয়স্ক হয়ে উঠবেন না। আপনি যদি বড় হন তবে আপনি বুদ্ধিমান হবেন, আমি বিশ্বাস করি ——– যদি আপনি সাহস করেন। তবে বৃদ্ধ হোন কারণ এটি মজাদার!——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি নিজেকে সম্মান করি এবং প্রত্যেকের কাছ থেকে এটির জন্য জোর দিয়েছি। এবং কারণ আমি এটি করি, আমি তখন প্রত্যেককেও শ্রদ্ধা করি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

এটি একটি ব্যর্থ, অবিচ্ছিন্ন বাস্তবতা: যদি আপনি পান তবে দিন। শিখলে শিখিয়ে দাও। আপনি এটি ছাড়া কিছুই করতে পারবেন না।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

এমন কিছু আছে যা আমাদের অন্তঃকরণকে দেখায়। আমরা যত বেশি সাহসী হব, আমরা কী জানি তা ব্যাখ্যা করতে আমরা তত বেশি সফল হয়ে উঠি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমরা প্রজাপতির সৌন্দর্যে আনন্দিত, তবে সেই সৌন্দর্য অর্জনে এটি যে পরিবর্তনগুলি পেরেছে তা খুব কমই স্বীকার করি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

যতক্ষণ না আপনি আরও ভাল জানেন আপনি যথাসাধ্য চেষ্টা করুন। তারপরে আপনি যখন আরও ভাল জানেন তখন আরও ভাল করুন। ——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি একজন মহিলা হয়ে কৃতজ্ঞ। আমি অবশ্যই অন্য জীবনে দুর্দান্ত কিছু করেছি।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

সমান পরিমাণে ধৈর্য এবং আবেগ সন্ধান করুন। একা ধৈর্য মন্দির তৈরি করবে না। আবেগ একাই এর দেয়াল ধ্বংস করবে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি শিখেছি যে যখনই আমি প্রকাশ্য হৃদয় দিয়ে কিছু স্থির করি, আমি সাধারণত সঠিকভাবে সিদ্ধান্ত নিই।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

মায়া নিয়ে ফেসবুক স্ট্যাটাস

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

যখন আপনি তাদের কাছে থাকা সমস্ত বিকল্প হয় তখন কখনই কাউকে অগ্রাধিকার দেবেন না।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি শিখেছি যে আমার এখনও অনেক কিছু শেখার আছে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আমি শিখেছি যে আপনি উভয় হাতে ক্যাচারের মিট দিয়ে জীবন যাবেন না; আপনাকে কিছু পিছনে ফেলে দিতে সক্ষম হতে হবে।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

আপনি যদি সর্বদা স্বাভাবিক হওয়ার চেষ্টা করেন আপনি কখনই জানতে পারবেন না আপনি কী আশ্চর্য হতে পারেন।——– মায়া অ্যাঞ্জেলু (Maya Angelou)

সত্য কিছু সময় ব্যাথা দিতেই পারে তবে মায়াতে থাকা মিথ্যা ক্ষতি করতেও পারে।— ভান্না বোনটা

ভালোবাসা হলো এমন এক মায়া যা কেবল বিয়ের মাধ্যমেই কাটিয়ে তোলা সম্ভব।—- কার্ল রোম্যান

মায়াকে অস্বীকার নয় বরং কাটিয়ে উঠার নামই প্রকৃত জ্ঞানীর পরিচয়।— সংগৃহীত

পৃথিবীর সব কিছুরই এক আপন মায়া আছে যা মানুষকে তার প্রতি আকৃষ্ট করে।— সংগৃহীত

মায়া ছাড়া পৃথিবীতে এত ভালোবাসার সৃষ্টি কখনোই হতো না।— সংগৃহীত

মানুষের মায়া ব্যতীত আমরা কখনোই পৃথিবীতে টিকে থাকতে পারতাম না।— দালাই লামা

এক মানুষের কাছে বিশ্বাসের বস্তু হলেও তা অপরের কাছে কেবলই মায়া।— এন্থনি স্টোর

কেউ তোমার মায়া কাটিয়ে দিবে না। তোমাকেই তা কাটিয়ে উঠতে হবে।— ওকুলাস

বাস্তবতাও এক প্রকার মায়া যা কাটানো যায় না।— আলবার্ট আইনস্টাইন

মায়ার অনুপস্থিতিতে বিশ্বাসও এক প্রকার মায়াই।— বারবারা গ্রিজুটি হ্যারিসন

নিজেকে মায়ার পিছনে লুকিয়ে রাখার মানে হলো পিছনে পড়ে থাকা।— জ্যাক

মায়ার প্রতি মানুষের আকর্ষণকে কখনোই তুচ্ছ ভাববেন না।— রজার কোহেন

আনন্দের প্রতি সবচেয়ে বড় বাধা দুঃখ নয় এটা হলো মায়া না কাটিয়ে উঠতে পারার অক্ষমতা।— স্টিফেন গ্রিনব্যাল্ট

ভালোবাসা হলো এমন এক মায়া যা প্রত্যেক মেয়েতেই ভিন্ন ভিন্ন।— এইচ এল মেনকেন

সত্যকে ধরে রাখার চেয়ে মায়া থেকে বের হয়ে আসাই প্রকৃত জ্ঞানীর পরিচয়।— লুডউইগ বর্ণে

মানুষ সত্যকে শুনতে চায় না কারণ তারা তাদের মায়া কাটিয়ে উঠতে চায় না।— ফ্রেডেরিক নিয়েতজকি

শয়তানের কথাতেও এক প্রকার মায়া কাজ করে।— স্টিফেন কিং

প্রত্যেক মানুষের প্রতি এক অন্য রকম মায়া কাজ করে যখন আমরা তাদের সাথে দেখা করি।— রালফ ওয়াল্ডো এমারসন

পৃথিবীর সবচেয়ে বড় মায়া হয় তখন যখন ছেড়ে যাওয়ার সময় চলে আসে।— রালফ স্মার্ট

“একদিন সবকিছু ঠিকঠাক হবে, এটাই আমাদের প্রত্যাশা। আজ সব কিছু ঠিক আছে, এটাই আমাদের মায়া।”——– ভোল্টায়ার

“পেটে কিছুই নেই এমন একজন দরিদ্রের রুটির চেয়ে বেশি, আশা, মায়া দরকার।” -জর্জেস বার্নানোস

“মায়ায় আটকে থাকার কোনও মানে নেই।” -ইভা হেলার

“কঠোর বাস্তবতার চেয়ে একটি মনোরম মায়া ভাল।” -খ্রিস্টান নেভেল বোভী .(মায়া নিয়ে উক্তি)

“সত্য সৌন্দর্যের সাথে, কোনও মায়া নেই।” -জেমস ফিলিপ হেড

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

“সমস্ত মায়া আসে এবং যায়, তবে আত্মা অপরিবর্তিত থাকে।” -মেহের বাবা

“আপনার পক্ষে, যারা এটি পান নি, স্বাধীনতা সব কিছু, আমাদের পক্ষে, যারা এটি পেয়েছে, তাদের পক্ষে এটি কেবল একটি মায়া।” -এমিল সিওরান

“প্রেমের সন্ধান করার কী অর্থ, যখন প্রেম একটি মায়া ছাড়া কিছুই নয়?”——– মেরি লু

“এটি একটি মায়া যে যৌবন সুখী, যারা এটি হারিয়েছেন তাদের একটি মায়া।” -ডব্লিউ। সমারসেট মওগম

“আমি মনে করি সুখের সাধনা বাস্তবের অনুধাবন কারণ মায়া আমাদের চূড়ান্তভাবে কখনই সুখী রাখে না।” -পার্কার পামার

“আপনার ঘর সাজান। এটি এমন মায়া দেয় যে আপনার জীবন সত্যের চেয়ে বেশি আকর্ষণীয়।” -চার্লস এম শুল্জ

“সুরক্ষা একটি মায়া, এবং নিজেকে রক্ষা করার চেষ্টা আমাদের পূর্ণ, বিকশিত এবং সরস জীবনের অভিজ্ঞতা থেকে রক্ষা করা ছাড়া আর কিছুই করে না।” -জেন আন্তরো

“ভয়ের মতো সীমাবদ্ধতাগুলি প্রায়শই একটি মায়া হয়।” -মাইকেল জর্ডন

“যেখানে ‘আলো’ রয়েছে সেখানে ‘মায়া’ প্রবেশ করতে পারে না। অন্ধকার পড়লেই মায়া সেখানে প্রবেশ করবে। জ্ঞানী পুরুষ আপনার মায়া স্থায়ীভাবে চলে যাওয়ার ব্যবস্থা করতে পারে।”-পরম পূজ্য দাদা ভগবান

“অ্যানিমেশন হলো জীবনের মায়া তৈরি সম্পর্কে। এবং আপনার যদি এটি না থাকে তবে আপনি এটি তৈরি করতে পারবেন না।” -ব্র্যাড বার্ড

“সময় একটি মায়া। সময় কেবল তখনই বিদ্যমান যখন আমরা অতীত এবং ভবিষ্যতের কথা চিন্তা করি। এখানে বর্তমানে এবং এখনকার সময়ে সময়ের অস্তিত্ব নেই।” -মেরিনা আব্রামোভিচ

বেদনার পায়ে চুমু খেয়ে বলি এইতো জীবন, এইতো মাধুরী, এইতো অধর ছুঁয়েছে সুখের সুতনু সুনীল রাত!- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

কতোখানি ডাক শুনে ছুটে যায় এই মুগ্ধ মানুষ অভ্যন্তরে কতোখানি উৎসবে সব পথ ভেঙে একখানা পথ শুধু একখানা ঘর জেগে ওঠে মর্মের মর্মস্থলে- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

সত্যকে ধরে রাখার চেয়ে মায়া থেকে বের হয়ে আসাই প্রকৃত জ্ঞানীর পরিচয়। — লুডউইগ বর্ণে

পৃথিবীর সবচেয়ে বড় মায়া হয় তখন যখন ছেড়ে যাওয়ার সময় চলে আসে।— রালফ স্মার্ট

এক মানুষের কাছে বিশ্বাসের বস্তু হলেও তা অপরের কাছে কেবলই মায়া।— এন্থনি স্টোর

ভালোবাসা হলো এমন এক মায়া যা কেবল বিয়ের মাধ্যমেই কাটিয়ে তোলা সম্ভব।—- কার্ল রোম্যান

মানুষের মায়া ব্যতীত আমরা কখনোই পৃথিবীতে টিকে থাকতে পারতাম না।— দালাই লামা

কয়েকটি মায়া নিয়ে বাংলা স্ট্যাটাস

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

বাস্তবতাও এক প্রকার মায়া যা কাটানো যায় না।— আলবার্ট আইনস্টাইন

“আমরা থাকি এক কল্পনার জগতে, এক মায়ার জগতে। জীবনের দুর্দান্ত কাজ হল বাস্তবতা খুঁজে পাওয়া।” — আইরিস মারডোক

“অগ্রগতি একটি মায়া নয়, এটি ঘটে তবে এটি ধীর এবং হতাশাব্যঞ্জক।” — জর্জ অরওয়েল

শয়তানের কথাতেও এক প্রকার মায়া কাজ করে।— স্টিফেন কিং

মায়ার অনুপস্থিতিতে বিশ্বাসও এক প্রকার মায়াই।— বারবারা গ্রিজুটি হ্যারিসন

মায়ার প্রতি মানুষের আকর্ষণকে কখনোই তুচ্ছ ভাববেন না।— রজার কোহেন

ভালোবাসা হলো এমন এক মায়া যা প্রত্যেক মেয়েতেই ভিন্ন ভিন্ন।— এইচ এল মেনকেন

তোমাকে প্রতিদিন লেখার মতো অনেক রকম খবর আছে- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

আভিলাষী মন চন্দ্রে না-পাক জোস্নায় পাক সামান্য ঠাঁই, কিছুটাতো চাই, কিছুটাতো চাই- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

যেখানে তোমার চোখ খুনি আমি খুন হই প্রতিদিন- শিরোনামহীন

রমনী এক রকম অনাবশ্যক ইচ্ছা বিবর্ণ ঝাঁঝাঁলো সম্প্রতি নারী শুধু কাচের ছায়া, অপ্রতিবিম্ব কাচ, শুধুমাত্র কাচ- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

See More: মায়া নিয়ে বাংলা স্ট্যাটাস

একটা ঠিকানা চাই। যেই ঠিকানায় সপ্তাহ শেষে একটি করে চিঠি দিব প্রেম-প্রেম, আবেগে ঠাসা, ভালোবাসায় টইটুম্বুর! হবে একটা ঠিকানা? কারনে অকারনে চিঠি দিব- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

“জীবনের কোনও অর্থ নেই যে মুহুর্তে আপনি চিরন্তন হওয়ার মায়া হারাবেন।” -জিন-পল সার্ত্রে

তোমাকে ভুলতে চেয়ে আরো বেশী ভালবেসে ফেলি,, তোমাকে ছাড়াতে গিয়ে আরো বেশী গভীরে জড়াই যতই তোমাকে ছেড়ে যেতে চাই দূরে,,ততই তোমার হাতে বন্দী হয়ে পড়ি,, তোমাকে এড়াতে গেলে এভাবেই আষ্টেপৃষ্ঠে বাঁধা পড়ে যাই!!- মহাদেব সাহা

“ফটোগ্রাফি, যেমনটি আমরা সবাই জানি, মোটেই বাস্তব নয়। এটি বাস্তবতার একটি মায়া যা দিয়ে আমরা আমাদের নিজস্ব ব্যক্তিগত বিশ্ব তৈরি করি।” -আর্নল্ড নিউম্যান

এভাবেই সম্পূর্ণ আড়ষ্ট হয়ে পড়ি ; তোমাকে ছাড়াতে গেলে আরো ক্রমশ জড়িয়ে যাই আমি, আমার কিছুই আর করার থাকে না। তুমি এভাবেই বেঁধে ফেলো যদি দূরে যেতে চাই যদি ডুবে যেতে চাই,,তুমি দুহাতে জাগাও,, এমন সাধ্য কি আছে তোমার চোখের সামান্য আড়াল হই,দুই হাত দূরে যাই,যেখানেই যেতে চাই,সেখানেই বিছিয়ে রেখেছো ডালপালা,, তোমাকে কি অতিক্রম করা কখনো সম্ভব!!- মহাদেব সাহা

তুমি সমুদ্রের চেয়েও সমুদ্র, আকাশের চেয়েও আকাশ, তুমি আমার ভেতরে জেগে আছো তোমাকে ভুলতে চেয়ে তাই,আরো বেশী ভালবেসে ফেলি,, তোমাকে ঠেলতে গিয়ে দূরে আরো কাছে টেনে নেই- মহাদেব সাহা

“মায়ার প্রয়োজন যখন গভীর হয় তখন প্রচুর বুদ্ধিমত্তার অজ্ঞতায় বিনিয়োগ করা যায়।” -শৈল বেলো

যতই তোমার কাছ থেকে আমি দূরে যেতে চাই,,তত মিশে যাই নিঃশ্বাসে প্রশ্বাসে, ততই তোমার আমি হয়ে পড়ি ছায়ার মতন,, কোনদিকে যাওয়ার আর একটুও জায়গা থাকে না তুমিই জড়িয়ে রাখো তোমার কাঁটায়; তোমাকে ছাড়াতে গিয়ে আষ্টেপৃষ্ঠে আরো জড়িয়েছি,, তোমাকে ভুলতে গিয়ে আরো ভালবেসেছি তোমাকে- মহাদেব সাহা

“রোমান্টিক প্রেম একটি মায়া। আমাদের মধ্যে বেশিরভাগই এই সত্যটি কোনও প্রেমের সম্পর্কের শেষে আবিষ্কার করে অথবা অন্যথায় যখন প্রেমের মিষ্টি সংবেদনগুলি আমাদের বিবাহের দিকে পরিচালিত করে এবং তার শিখাকে নষ্ট করে দেয়।” -টমাস মুর

পাওয়া কাকে বলে যে মানুষ জানে না সে ছোঁয়াকেই পাওয়া মনে করে- রবীন্দ্রনাথ ঠাকুর

“মায়ার মৃত্যুর চেয়ে দুঃখজনক কিছুই নয়।” -আর্থার কোয়েস্টলার

আভিলাষী মন চন্দ্রে না-পাক জোস্নায় পাক সামান্য ঠাঁই, কিছুটাতো চাই, কিছুটাতো চাই- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

মায়া নিয়ে হুমায়ূন আহমেদের উক্তি

মায়া নিয়ে উক্তি,মমতা নিয়ে উক্তি,মায়া নিয়ে বিশেষ কয়েকটি স্ট্যাটাস
মায়া নিয়ে উক্তি

পুরুষদের আহত করার কৌশল মেয়েরা খুব তাড়াতাড়ি শিখে ফেলে এবং তা ব্যবহারও করে চমৎকার ভাবে। কেউ তার প্রতিভার বাইরে যেতে পারে না- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

অসংখ্য কষ্ট, যন্ত্রণা পেয়েও মেয়েরা মায়ারটানে একটা ভালোবাসা, একটা সম্পর্ক, একটা সংসার টিকিয়ে রাখতে চায়। এই জন্য মেয়েরা মায়াবতী আর মায়াবতীর কোনো পুরুষবাচক শব্দ নেই- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

কাউকে প্রচন্ডভাবে ভালবাসার মধ্যে এক ধরনের দুর্বলতা আছে। নিজেকে তখন তুচ্ছ এবং সামান্য মনে হয়। এই ব্যাপারটা নিজেকে ছোট করে দেয়।- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed). (মায়া নিয়ে উক্তি)

অসুন্দর মেয়েদেরও মাঝে মাঝে অপরূপ রূপবতী মনে হয়, যেমন গায়ে-হলুদের দিন। শুধু এই দিনটিতেই কোনো বিচিত্র কারণে তারা দেবীমূর্তির মত হয়ে যায়- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

অসুন্দর মেয়েদেরও মাঝে মাঝে অপরূপ রূপবতী মনে হয়, যেমন গায়ে-হলুদের দিন। শুধু এই দিনটিতেই কোনো বিচিত্র কারণে তারা দেবীমূর্তির মত হয়ে যায়- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

দরিদ্র পুরুষদের প্রতি মেয়েদের একপ্রকার মায়া জন্মে যায়, আর এই মায়া থেকে জন্মায় ভালোবাসা- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

ব্যবহার করা কপালের টিপটার আঠা নষ্ট হলেও মেয়েরা সেটা যত্ন করে রেখে দেয়।একজোড়া কানের দুলের একটা হারিয়ে গেলেও অন্যটা ফেলে না। পুরাতন শাড়িটা, ভাঙা চুড়িটা, নষ্ট হয়ে যাওয়া মোবাইল টা কাজে লাগবেনা জেনেও তুলে রাখে,সবকিছুর কারণ হল মায়া। মেয়েরা মায়ার টানে ফেলনা জিনিসও ফেলে না- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

সরাসরি চোখের দিকে তাকিয়ে কেউ মিথ্যা বলতে পারে না। মিথ্যা বলতে হয় অন্যদিকে তাকিয়ে!- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

সবাই তোমাকে কষ্ট দিবে, তোমাকে শুধু এমন একজন কে খুঁজে নিতে হবে যার দেয়া কষ্ট তুমি সহ্য করতে পারবে- হুমায়ূন আহমেদ (Humayun Ahmed)

Related Articles

Leave a Reply

Your email address will not be published.