সালবিউটামল সিরাপ এর কাজ কি? | সালবিউটামল সিরাপ খাওয়ার নিয়ম কি? | সালবিউটামল সিরাপ এর দাম কত? | সালবিউটামল সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি? | সালবিউটামল সিরাপ এর উপকারিতা কি?

সালবিউটামল সিরাপ: আসসালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা আপনারা কেমন আছেন? আশা করি ভালো আছেন। আপনি হয়তবা অসুস্থ, তাই বিভিন্ন ঔষধ এর ব্যাপারে খোজাখুজি করছেন। আপনি বিভিন্ন প্রয়োজনে গুগলে সার্চ করছেন। তার মধ্যে একটি হলো মেডিসিন বিষয়ক সার্চ। এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সালবিউটামল সিরাপ এর কাজ কি,সালবিউটামল সিরাপ কিসের ঔষধ, সালবিউটামল সিরাপ খাওয়ার নিয়ম,সালবিউটামল সিরাপ এর দাম,সালবিউটামল সিরাপ এর উপকারিতা,সালবিউটামল সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া

সবার এই বিষয়ে খুব স্বচ্চ ধারণা থাকা উচিত। তো চলুন দেখা পড়ে নেওয়া যাক।

সালবিউটামল সিরাপ এর কাজ কি?

সালবিউটামল সিরাপ এর কাজ কি?

সালবিউটামল সিরাপ হাঁপানি রোগ, স্টেটাস এসমাটিকাস এবং শ্বাসনালীর সংকোচন হেতু অন্যান্য অবস্থায়।

সালবিউটামল সিরাপ এর দাম কত?

  • সালবিউটামল সিরাপ প্রতি পিসের মূল্যঃ২০.০০ টাকা

এই দাম একটু কম বেশি হতে পারে।

সালবিউটামল সিরাপ খাওয়ার নিয়ম কি?

সালবিউটামল সিরাপ Salbutamol নেবুলাইজার সলিউশন শুধুমাত্র শ্বাসতন্ত্রের মাধ্যমে ব্যবহার্য, যা একটি নেবুলাইজার মেশিনের মাধ্যমে নির্দেশনায় নিতে হবে। এই সলিউশন মুখে বা ইঞ্জেকশনের মাদ্যমে গ্রহণ করা যাবে না।

বয়স্ক: ২.৫ মি.গ্রা. থেকে ৫ মি.গ্রা. সালবিউটামল দিনে ৪ বার পর্যন্ত। হাসপাতালে দিনে ৪০ মি.গ্রা. পর্যন্ত পর্যবেক্ষণের সাথে ব্যবহার করা যাবে।

৪ বছরের অধিক বয়সী বাচ্চা: ২.৫ মি.গ্রা. থেকে ৫ মি.গ্রা. দিনে ৪ বার পর্যন্ত।

১৮ মাস ৪ বছরের বাচ্চা: ২.৫ মি.গ্রা. দিনে ৪ বার পর্যন্ত। যা প্রয়োজন অনুসারে ৫ মি.গ্রা. পর্যন্ত বাড়ানো যাবে।

১৮ মাসের নিচের বাচ্চা: ১.২৫ মি.গ্রা. (০.২৫ মি.গ্রা./কেজি) থেকে ২.৫ মি.গ্রা. দিনে ৪ বার পর্যন্ত। ট্রানজিয়েন্ট হাইপোক্সিয়া হলে অক্সিজেন থেরাপি দিতে হবে।

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

সালবিউটামল সিরাপ এর উপকারিতা কি?

সালবিউটামল সিরাপ এর এই বিষয়ে কোনো তথ্য নেই। এই বিষয়ে পরে জানানো হবে।

সালবিউটামল সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়। এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ

কাঁপুনি, মাথা ব্যথা, অধিক হৃৎস্পন্দন এবং বুক ধড়ফড়ানি।

আশা করি আপনাদের এই বিষয়টি ‘সালবিউটামল সিরাপ এর কাজ কি,সালবিউটামল সিরাপ খাওয়ার নিয়ম,সালবিউটামল সিরাপ এর দাম,সালবিউটামল সিরাপ এর উপকারিতা,সালবিউটামল সিরাপ এর পার্শ্ব প্রতিক্রিয়া’ ভালো লেগেছে। যদি সালবিউটামল সিরাপ এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক। যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট কর্তৃপক্ষ দায়ী নয়।

Leave a Comment