Others

স্মার্টফোন দ্রুত চার্জ দেওয়ার উপায় কী?

যদি আপনার ফোনটি ফাস্ট চার্জিং সমর্থন করে তাহলে নিশ্চিত হতে হবে, আপনাকে যে চার্জারটি ফোনের সাথে প্রদান করা হয়েছে সেটি ফাস্ট চার্জার কি না? কিছু ক্ষেত্রে এমন হয়, ফোন ফাস্ট চার্জিং সমর্থন করে, কিন্তু ফাস্ট চার্জার সাথে দেওয়া হয়না। যদি এমনটি হয়ে থাকে, তবে বলার আর অবকাশ রাখে না যে, আপনাকে একটি ফাস্ট চার্জার সংগ্রহ করতে হবে।

স্মার্টফোন দ্রুত চার্জ দেওয়ার উপায়

যদি আপনার ফোন ফাস্ট চার্জিং সমর্থন না করে, সেক্ষেত্রে আপনার জন্য পরামর্শ, আপনি একটা ভাল মানের চার্জার ব্যবহার করুন, আপনার মোবাইল সেটটি যত ওয়াটের চার্জ গ্রহন করতে পারে, ঠিক তত ওয়াটের চার্জার ব্যবহার করুন। সর্বাবস্থায় মোবাইল ফোন পাওয়ার অফ করে চার্জে দিলে একটু দ্রুত চার্জ হয়।

যদি এমন হয়ে থাকে যে, আপনি নিশ্চিত আপনার চার্জার ঠিক আছে, চার্জারে কোন সমস্যা নেই, আগে যেমন চার্জ নিত এখন তার চেয়ে অনেক বেশি সময় নিচ্ছে, মানে দীর্ঘ সময়েও পূর্ণ চার্জ হচ্ছে না, এক ঘন্টা চার্জে লাগিয়ে রাখলে ১℅ থেকে ৫℅ চার্জ হচ্ছে, সেক্ষেত্রে আপনাকে মোবাইলের কাস্টমার কেয়ার, কিংবা একজন অভিজ্ঞ মোবাইল মেকানিকের নিকট যেতে হতে পারে, অনেক সময় মোবাইলের চার্জিং পোর্ট নষ্ট হয়ে যাওয়ায় এমন সমস্যা দেখা দেয়।

এটা রিপ্লেসের খরচ খুব একটা বেশি নয়। তবে অবশ্য অবশ্যই একজন ভাল মেকানিক দিয়ে কাজটা করাতে হবে। এর চাইতে বেশি কিছু আমার জানা নেই। ধন্যবাদ। ভাল থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.