৯৮+ অচেনা মানুষ নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস

অচেনা মানুষ নিয়ে উক্তি: আমরা সবাই কম বেশি উক্তি পড়ে থাকি। তার মধ্যে অচেনা মানুষ নিয়ে উক্তি আমাদের সবার প্রিয়। কেনও বা প্রিয় হবে না। কারণ এই উক্তি আমাদের মনকে শান্ত করে দেই। তাই আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম এই অসামান্য অচেনা মানুষ নিয়ে উক্তি ক্যাপশন এসএমএস। যা আপনাদের খুবই ভালো লাগবে।

তবে হ্যা আপনার যদি এই সব উক্তি ভালো লেগে থাকে। তা হলে আমাদের ওয়েবসাইটেরও অন্যান্য পোস্ট অবশ্যই পড়েবেন। ধন্যবাদ ❤❤

অচেনা মানুষ নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস

অচেনা মানুষ নিয়ে উক্তি স্ট্যাটাস

কখনো আকাশ বেয়ে চুপ করে, যদি নেমে আসে ভালবাসা খুব ভোরে।চোখ ভাঙ্গা ঘুমে তুমি খোঁজোনা আমায়, আশেপাশে আমি আর নেই।আমার জন্য আলো জ্বেলোনা কেউ, আমি মানুষের সমুদ্রে গুনেছি ঢেউ। এই স্টেশনের চত্বরে হারিয়ে গেছি, শেষ ট্রেনে ঘরে ফিরবো না।

একজন মানুষের কাছে নিজের চেয়ে অচেনা আর কিছুই নেই৷
– কারেল ক্যাপেক

রাস্তার মানুষগুলোকে আমি সবসময়ই দেখি কিন্তু তারা সত্যিকার অর্থের অচেনা মানুষ৷
– ম্যাসন কুলি

একজন অচেনা মানুষের দিকে তাকিয়ে হাসুন। দেখুন কি হয়।
– পাতি লুপোন

চেয়ে ছিলাম পাখি হতে পাইনি ডানা, চেয়ে ছিলাম কবি হতে পাইনি ছন্দ, তাই আজ হারিয়ে গেছি মন টা হয়ে গেছে বন্ধ।

আমার হারিয়ে যাওয়া পঙক্তি গুলো, সুর পেল আজ তোমার ছোঁয়ায়। “অবুঝ প্রেমের কবিতা গুলো; আজ ছন্দ পেল তোমার ভাষায়।

আমার হারিয়ে যাওয়া দিন, আর কি খুঁজে পাব তারে, বাদল-দিনের আকাশ-পারে-ছায়ায় হল লীন।

তুমি এসো, নিঃস্বার্থ কোন মুক্ত দিনে । আমার ক্লান্তি ফুরিয়ে যাওয়ার আগে, অথবা আমি হারিয়ে যাওয়ার আগে।

হয়তো একদিন হারিয়ে যাবো, ফিরে আসবো না আর এই চেনা পথে, তারা হয়ে জ্বলে যায় অন্ধকার আকাশে ওই রাতে, হয়তো তুমি ভাববে, হয়তো তুমি কাঁদবে, কিন্তু আমি আর ফিরে আসবো না।

ঠিক হারিয়ে যাব একদিন! হয়তো বা লুকোচুরি খেলতে খেলতেই চলে যাবো অনেক টা পথ, হয়তো বা হারিয়ে যাবো শতকোটির আলোকবর্ষ দূরে। নয়তো কোন মেঘমায়ার দেশে! তখন হয়তো কিছু মানুষ রাতের আকাশের হাজার তারার ভিড়ে, আমাকে অনেক খুঁজবে।

হারিয়ে যাওয়া শব্দগুলো, বইমেলাতে মনে এলো। তাকে দেখলাম বইয়ের স্টলে চোখদুটো আজও কথা বলে। কবিতার বই হাতে নিয়ে, পড়ছিল খুব মন দিয়ে। এগিয়ে বলি, চিনতে পারো? এখনো কি কবিতা পড়ো? মুখ তুলতেই চমকে গেলাম ভাঙনের শব্দ পেলাম। সিঁথিতে ওর রঙের ছোঁয়া হারিয়ে গেছে আমার মায়া।

আমি তোমাকে হাসাবো, মাঝে মাঝে কাঁদাবো, হয়তো বা রাগাবো ! একদিন হঠাৎ করেই হারাবো, চিরতরে ঘুমাবো ! আমি যে তোমার কেউ ছিলাম, একদিন তোমায় ভাবাবো !

ক্লান্ত শরৎ ভ্রান্ত পথে- হারিয়ে গেলো শেষে । অলস কালের শীতের বুড়ি- বসলো চেপে রথে 

অচেনা মানুষকে কখনই তার পোশাক দ্বারা বিচার করবেন না।
– জাচারি টেলর

আজ মন চেয়েছে আমি হারিয়ে যাবো, হারিয়ে যাবো আমি তোমার সাথে ,সেই অঙ্গীকারের রাখী পরিয়ে দিতে, কিছু সময় রেখো তোমার হাতে।

মাঝে মাঝেই মনে হয় তোমায় নিয়ে দূরের কোনও দেশে হারিয়ে যাই, তোমার আমার এক আলাদা পৃথিবী সাজাই, যেখানে থাকবে না কোনো বাধা বিপত্তি, থাকবে শুধু তোমার আমার ভালোবাসা।

হারিয়ে যাওয়া মানুষটি আবার ফিরে আসলে সে আর আগের মত থাকে না, কেমন জানি অচেনা অজানা হয়ে যায়। সবই হয়তো ঠিক থাকে কিন্তু কি যেন একটা পিছে থেকে যায়।

যে হারিয়ে গেছে তার জন্যে আফসোস করে কি লাভ! ওটা হয়তো তোমার জন্যে ছিল না। যদি সে তোমারই হয়ে থাকতো, তাহলে তোমার কাছ থেকে পালানোর সাধ্য তার থাকার কথা নয়।

নিজেকে নতুন করে খুঁজে পেতে হলে হারিয়ে যেতে হবে।

আমি হারিয়েছিলাম নিজেকে বার বার, আমি হারিয়ে ফেলেছি নিজেকে আরো বেশি, তুমি ছেড়ে চলে যাওয়ার পর।

হারিয়ে যাওয়া সময়গুলো কখনই আর ফিরে পাওয়া যায়না।

হারিয়ে যাবো একদিন অজানাতে, খুজে পাবেনা তোমরা কেউ, যতই খোঁজ আলো আধারে।কেন আমি যাবো না হারিয়ে? আমার যে কত কিছু গেছে হারিয়ে, পারবে কি ফিরিয়ে দিতে তা? জানি পারবে না তোমরা। তাইতো এসো না বাধা দিতে, পারবেও না রাখতে ধরে।

হারিয়ে ফেলেছি সব অনুভূতি মুছে দিয়েছি সব সম্পর্কের জটিলতা হয়তো কোনো এক দিনের শেষে গোধূলির স্নান লগ্নে আমিও হারিয়ে যাবো সেই অনুভূতিগুলির মতো, মহাকালের স্রোত এসে একদিন মুছে দেবে তপ্ত বালুচরে আঁকা আমার জীবনরেখা ।

হারিয়ে যাবো একদিন আমি রব না এই ভুবনে চির দিন, ছোট্ট মাটির ঘরে আমার দেহ নিথর হয়ে পরে রবে, আঁধার কবরে আলোর প্রদীপ কেহ নাহি কভু জ্বালবে, থাকবে না কেউ জানি আমার পাশে, কাটাব একাকী রাত্রি দিন।

যারা সবসময় বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায় তারা সহজে হারিয়ে যায় না। 

প্রতিদিনই প্রতিনিয়ত আমরা সরে যাচ্ছি আলোকবর্ষ হতে দূরে, হারিয়ে ফেলছি মোরা শান্তি আনন্দ সুখের জীবন বেদনার সুরে সুরে।

হারিয়ে যেতে চাই আমি তোমার হৃদয়ের অনুরাগে, তোমাকেও যে সাজিয়ে রেখেছি আমার হৃদয়ের মণিকোঠায়। 

প্রিয় মানুষটি আপনার কাছে ততদিনই প্রিয় থাকবেন যতদিন সে আপনার কাছে অচেনা মানুষ। কারণ যেদিন আপনি তার সম্পর্কে সব জেনে যাবেন, তখন থেকে আর তাকে ভাল লাগবে না৷
– ভ্লাদিমির নাবোকভ

সত্য অচেনা মানুষের মত। হয়ত আপনি তাকে চিনেন না৷ কিন্তু সে আছেই।
– ব্রাড পিট

আমি পারিবারিক চাপ এবং পারিবারিক দায়িত্ব ঘৃণা করি। আমি অচেনা মানুষ হিসেবে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি সবসময় কল্পনা করতাম যে আমি একটি হোটেলে থাকতে পারি। আমি পরিবারকে বড্ড ভয় পাই।
– ক্লেয়ার ডেনিস

এমনভাবে হারিয়ে যাওয়া সহজ নাকি, ভিড়ের মধ্যে ভিখারী হয়ে মিশে যাওয়া? এমনভাবে ঘুরতে ঘুরতে স্বর্গ থেকে ধুলোর মর্ত্যে মানুষ সেজে এক জীবন মানুষ নামে বেঁচে থাকা?

হয়তো একদিন আমার ছবি দেয়ালের কোণে পাবে শোভা, বছর পার হতেই বড়জোর একটা স্মরণ সভা।তারপর, আমি আর নেই তোমাদের ভীড়ে, হারিয়ে যাবো মন থেকে চিরতরে।

যেদিন আমি হারিয়ে যাব, বুঝবে সেদিন বুঝবে।অস্তপারের সন্ধ্যাতারায় আমার খবর পুঁছবে, ছবি আমার বুকে বেঁধে পাগল হয়ে কেঁদে কেঁদে ফিরবে, মরু কানন গিরি সাগর আকাশ বাতাস চিরি সেদিন আমায় খুজবে, বুঝবে সেদিন বুঝবে।

মাঝে মাঝে আমি নিজের খেয়ালে হারিয়ে যাই এক অজানা দেশে, কিন্তু আবার নিজে থেকেই ফিরে এসে পড়ি যখন বাস্তবতা মনের দরজায় কড়া নাড়ে।

হারিয়ে যেতে চাই আমি তোমার স্বপ্নের মিছিলে, হয়তো এই করেই তোমার মনে কিছুটা সময় থাকতে পারবো।

হারিয়ে যাওয়ার তো কত জায়গা আছে এই দুনিয়ায়, কিন্তু আমি যে হারানোর কোনো অজুহাত খুঁজে পাই না!

 ভালবাসা হল এমন এক কুয়াশা যা বাস্তবতার প্রথম দিনের আলোতেই হারিয়ে যায়।

আমার কাছে হারিয়ে ফেলার মতো কেউ নেই, কাজেই  খুঁজে পাওয়ারও কোনো ব্যাপার নেই, তবে আমি মাঝে মাঝেই নিজেকে দুনিয়ার ভিড়ে হারিয়ে ফেলি, আবার নতুন করে নিজেকে খুঁজে পাই।

পৃথিবীতে তারাই সবচেয়ে সুখে আছে, যারা সবাইকে অচেনা বলে মনে করে। যখনই আপনি মানুষকে চিনতে যাবেন, বিশ্বাস কিংবা ভরসা করতে যাবেন, তখনই আপনি ঠকতে শুরু করবেন।

পৃথিবীতে সবচেয়ে কঠিন কাজ হলো মানুষ চেনা। বহু বছর, বহু যুগ ধরে চেনা মনে করবেন যে মানুষ কে হঠাৎ করেই একদিন আবিষ্কার করবেন সেই আপনার সবচেয়ে অচেনা।

আমিও পথের মত হারিয়ে যাব আমিও নদীর যত আসব না ফিরে আর আসব না ফিরে কোনদিন। আমিও দিনের যত ফুরিয়ে যাব আসব না ফিরে আর আসব না ফিরে কোনদিন।

হারিয়ে যেতে যেতে অজানা সংকেতে, ছাড়িয়ে গেছি সেই পথ, কখনো মেঘে ঢাকা, কখনো আলো মাখা, ভুলেছি ভবিষ্যত।

অচেনা মানুষ আপনাকে কখনো কোনো কষ্ট দিবে না। বরং কষ্ট দিবে আপনার কাছের মানুষ, যাকে আপনি আপন ভেবেছেন।

সারা দুনিয়ার এতো এতো মানুষের ভীড়ে আমি শুধু তোমাকে চিনেছিলাম। অথচ তোমার কাছেই আমি ছিলাম এক অচেনা মানুষ।

অচেনা মানুষ, এই বৃত্তাকার পৃথিবীতে ঘুরতে ঘুরতে যদি আমাদের দেখা হয়ে যায়৷ তাহলে তুমি আমার সাথে কথা বলবে না কেন? আর আমি কেন তোমার সাথে কথা বলব না কেনো?
– ওয়াল্ট হুইটম্যান

 হারিয়ে যেতে চান! সেটা তো খুব ভালো ব্যাপার, এখন তবে আপনি এক নতুন পথে হাঁটার সুযোগ পাবেন যা আপনাকে হয়তো আরও ভাল জায়গায় নিয়ে যাবে। 

জীবনের একঘেয়েমি দেখে মাঝে মাঝে হারিয়ে যেতে মন চায়, কিন্তু পিছুটান যেখানে আছি সেখানেই থেকে যেতে বাধ্য করে।

হারিয়ে যেতে চাই তোমার প্রেমের সাগরে ভেসে, বলো না, ভাসাবে কি আমায়!

ওহে অচেনা মানুষ! কারে ভালবাসো তুমি? আমি ভালবাসি মেঘ, নীল নীল আকাশ আর চলিষ্ণু পাখি। তুমি কারে ভালবাসো? আর কে তোমারে ভালবাসে?

অচেনা মানুষ কখনো আপনার বিপদ বা সর্বনাশের কারণ হবে না। বরং সর্বনাশের পেছনে দায়ী মানুষ টাকে ভালো করে লক্ষ্য করলে দেখবেন, মানুষদের টি আপনার চেনা!

হারিয়ে যাওয়া স্বপ্নগুলো আজ আবার খুঁজে পেলাম, ভাবছি এদের আর স্বপ্ন হিসেবে না রেখে বাস্তবতার রূপ দেবো।

Also Read: উপহার নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস

সময়কে অবহেলা করে নষ্ট করা মানেই জীবনের একটা অংশ হারিয়ে ফেলা।

আমার হারিয়ে যাওয়া নিয়ে চিন্তা করার কেউ নেই, তাই আমি হারিয়ে যেতে ভয় পাই না।

ঘুমের চোখে দেখা স্বপ্নটা কেমন ছিল, তা ঘুম ভাঙ্গার পর বোঝা যায়। ঠিক তেমনি কাছের মানুষটা কেমন ছিল, মনের কতটুকু কাছে ছিল, তা শুধু হারিয়ে যাবার পর বোঝা যায়।

হারিয়ে যাওয়া দিনগুলো স্মৃতির পাতায় থেকে যায়, কখনো বাতাসের গতি উল্টো পথে বইলেই সেই পাতাগুলোও উল্টে চোখের সামনে ভেসে ওঠে।

আমি আশা করি আপনারা এই পোস্ট থেকে অচেনা মানুষ নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এসএমএস পেয়েছেন। এরকম আরো ভালো ভালো পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইটকে ফলো করতে ভুলবেন না।

Leave a Comment