প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য কি? -নতুন তথ্য

প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য: আসসালামু আলাইকুম বন্ধুরা, কেমন আছেন আপনারা? আশা করি ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আপনারা নিশ্চয় প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য খোজার চেষ্টা করছেন। তাহলে আপনার একদম সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনারা পেয়ে যাবেন সঠিক প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য কি? -নতুন তথ্য

প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য কি?

প্রজাপতিমথের
প্রজাপতিগুলির ক্লাবটির ডগায় অ্যান্টেনা রয়েছে ।পক্ষান্তরে মথগুলিতে স্ট্রেট অ্যান্টেনা থাকে যা কখনও কখনও চেহারায় পালকযুক্ত হয়।
বেশিরভাগ প্রজাপতি ডুরালাল হয়।পক্ষান্তরে বেশিরভাগ মথ গুলি নিশাচর হয়।
বেশিরভাগ প্রজাপতির রঙিন ডানা থাকে।পক্ষান্তরে বেশিরভাগ মথের ধূসর বা নিস্তেজ বর্ণের ডানা থাকে যা এগুলিকে ছদ্মবেশে সহায়তা করে।
বেশিরভাগ প্রজাপতি তাদের ডানাগুলি তাদের দেহের উপরে সোজা করে রাখে।পক্ষান্তরে বেশিরভাগ মথ তাদের ডানাগুলি অনুভূমিক অবস্থানে সমতলভাবে ছড়িয়ে দেয়।

আজকে আমরা দেখলাম কিছু পার্থক্য প্রজাপতি এবং মথের মধ্যে। এইসব পার্থক্য আপনারা যেকোনো জায়গায় ব্যবহার করতে পারবেন। এই সব প্রজাপতি এবং মথের মধ্যে পার্থক্য, বই থেকে সংগ্রহ করা। আশা করি এই পোস্টটি থেকে অনেক উপকারিত হয়েছেন। অনুগ্রহ করে আমাদের পোস্টগুলো আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। আসসালামু আলাইকুম:)

Leave a Comment